Press "Enter" to skip to content

ভুল স্বীকার না করে পাল্টা কটাক্ষ, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বললেন ‘আমরা জানতাম না”

নয়া ের (Punjab) মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (Charanjit Singh Channi) প্রধানমন্ত্রী (Narendra Modi) নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটির কথা অস্বীকার করেছেন। তিনি বলেছিলেন যে, রাজ্য ের কাছে কোনও তথ্য ছিল না যে প্রধানমন্ত্রী মোদী ভাটিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুরের দিকে যাচ্ছেন। বুধবার ফিরোজপুরের ফ্লাইওভারে ১৫ থেকে ২০ মিনিটের জন্য থামতে হয়েছিল প্রধানমন্ত্রী মোদীর কনভয়কে। কারণ, কিছু বিক্ষোভকারী রাস্তা অবরোধ করেছিল। কেন্দ্রীয় এই বিষয়ে ের কাছে ব্যাখ্যা চেয়েছে।

একটি টিভি নিউজ চ্যানেলের সাথে কথোপকথনে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আকাপথে যাত্রা করতেন, কিন্তু বৃষ্টির কারণে পরিকল্পনায় পরিবর্তন করা হয়েছে। এরপর ভাটিন্ডা থেকে সড়কপথে ফিরোজপুরের দিকে রওনা হয় প্রধানমন্ত্রী মোদীর কনভয়। কিন্তু এ বিষয়ে আগে থেকে কোনও তথ্য ছিল না। আমি কৃষকদের সব বিক্ষোভ সকাল ৩টার মধ্যে শেষ করতে বলেছিলাম। বুধবার সকাল পর্যন্ত সব রাস্তা খুলে দেওয়া হয়। ওই সময় পর্যন্ত প্রধানমন্ত্রীর কনভয় সড়কপথে যাওয়ার কোনও পরিকল্পনা ছিল না। এ বিষয়ে আগে থেকে জানানো হলে আমরা আরও ভালো ব্যবস্থা করতে পারতাম।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেন, যে রাস্তা দিয়ে মোদীর গাড়ি যাচ্ছিল সেখানে কেউ গাড়ি দাঁড় করিয়ে রেখেছিল আগে থেকেই। এই কারণে প্রধানমন্ত্রীর কনভয় থেমে যায়। এটা হওয়াটাই স্বাভাবিক, এতে নিরাপত্তার গাফিলতির কোনও প্রশ্নই নেই।

চান্নি বলেন, জনসভার জন্য প্রধানমন্ত্রীকে ফিরোজপুর যেতে হত, কিন্তু ওনাকে ফিরে যেতে হয়েছে এজন্য আমরা দুঃখিত। তিনি দেশের প্রধানমন্ত্রী, তাই আমরা তাঁকে স্বাগত জানাই। তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যেতে হলে করোনা পরীক্ষা করতে হয়। আমার PA-র করোনা টেস্ট পজিটিভ এসেছে। এ বিষয়ে আমি আমার মন্ত্রিসভার চেয়েছি যে আমি করোনা পজিটিভের সংস্পর্শে এসেছি, তাহলে আমার কি যাওয়া উচিৎ? এর পর আমি অর্থমন্ত্রীকে দায়িত্বে দিই। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে তিনি ফিরোজপুর যান।

মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি কটাক্ষ করে বলেছেন, বিজেপির সমাবেশের জন্য আমরা ৭০ হাজার লোকের বসার ব্যবস্থা করেছিলাম, কিন্তু সেখানে পৌঁছেছিলেন মাত্র ৭০০ জন। সম্ভবত অল্প সংখ্যক লোকও প্রধানমন্ত্রী মোদীর ফিরে আসার কারণ হতে পারে।