Press "Enter" to skip to content

ভুয়ো তথ্য ছড়িয়ে বিপদে পড়লেন স্বরা ভাস্কর! দায়ের হলো অভিযোগ

উত্তরপ্রদেশের গাজিয়াবাদে বৃদ্ধকে মারধর করা নিয়ে বিতর্ক থামার নাম নিচ্ছে না। গাজিয়াবাদ থেকে এক হয়েছিল, যেখানে এক বৃদ্ধকে মারধর করতে দেখা গেছিল। অবশ্য যে ভাইরাল হয়েছে তার অডিও বন্ধ ছিল। ভুক্তভোগী সুফি আব্দুল সামাদ অভিযোগ তুলেছেন যে তার ধৰ্ম এবং তিনি একজন মুসলিম। আর এই কারণে নাকি তাকে মারধর করা হয়েছে। মূলত যোগী সরকারকে বদনাম করার উদ্যেশ্যে এই খবর ছড়ানো হয়েছিল।

জানা গেছে ওই বৃদ্ধ তাবিজ বিক্রি করেন তথা অন্ধবিশ্বাসের ব্যাবসা করেন। যে সব যুবকরা বৃদ্ধকে মারধর করেছে, তারা তাবিজ দ্বারা কোনো সুফল না পেয়ে এই কাজ করেছে। সমাজবাদী পার্টির এক নেতার উস্কানিতে ওই বৃদ্ধ মিথ্যা অভিযোগ করেছে বলে জানা গেছে।

ভাইরাল ভিডিওকে ব্যাবহার করে সাম্প্রদায়িকতাকে উস্কানি দেওয়ার জন্য বেশকিছু সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে। বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছে পুলিশ। ভাইরাল ভিডিওকে নিয়ে ঘৃণা ছড়ানোর অভিযোগ নিয়ে স্বরা ভাস্করের বিরুদ্ধে পুলিশের কাছে দারস্ত হয় কিছুজন। অভিযোগ দিল্লীর তিলগ মার্গ থানায় করা হয়েছে।

এছাড়াও ইন্ডিয়ানরা হেড মনীষ মাহেশ্বরীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। একটা সাধারণ ঘটনাকে সাম্প্রদায়িক রূপ দেওয়ার কারণে যোগী সরকার টুইটার ও বেশকিছু সাংবাদিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে। THE WIRE এর পাশাপাশি অলট নিউজের (Alt ) সহ সংস্থাপক মোহম্মদ জুবের সহ ৯ জনের বিরুদ্ধে FIR দায়ের করেছে উত্তরপ্ৰদেশে পুলিশ।