Press "Enter" to skip to content

ভুয়ো পরিচয় দিয়ে মন্দিরে ঢুকে নরসিংহানন্দ স্বরস্বতীকে হত্যার চেষ্টা! গ্রেফতার কাশিফ নামের যুবক

বিগত ২০ দিনে দু দুবার উত্তরপ্রদেশের ডাসনার মহন্ত যতি নরসিংহানন্দ স্বরস্বতীকে হত্যার চেষ্টা করা হয়েছে। বুধবার দিন মন্দির পরিসরে ২ জন সন্দেহভাজন প্রবেশ করতে সক্ষম হয়। দুজনের উপর সন্দেহ হলে তাদের তল্লাশি নেওয়া হয়। দুই যুবকের থেকে সার্জিক্যাল ব্লেড এবং আপত্তিজনক পাওয়া যায়। নরসিংহানন্দ স্বরস্বতীর মতে ওই যুবকদের কাছে সায়ানাইড পাওয়া গেছে।

জানিয়ে দি, সায়ানাইড কোনো ব্যক্তিকে দেওয়া হলে তার শরীরে অক্সিজেন প্রবাহ বন্ধ হয়ে যায়। ফলস্বরূপ মস্তিষ্ক এবং হার্ট কাজ বন্ধ করে দেয়। এতে ব্যাক্তির মৃত্যুর সম্ভবনা থাকে। দুই সন্দেহভাজন যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। মন্দিরে প্রবেশের সময় দুই যুবক নিজেদের বলে দাবি করে।

তবে পুলিশের গ্রেফতারের পর জানা যায় একজনের নাম কাশিফ। নরসিংহানন্দ স্বরস্বতী জানিয়েছেন, দুই যুবক রাত্রি ৯ টেয় মন্দিরে প্রবেশ করেছিল। দুজনে মন্দিরের প্রধান গেটে নিজেদের ভুয়ো নাম নথিভুক্ত করিয়েছিল। একজন নিজের নাম ডক্টর বিপুল বিজয় বর্গীয় নাগপুর অন্যজন কাশি গুপ্তা বলে দাবি করেছিল।

https://platform.twitter.com/widgets.js

যখন দুই কট্টরপন্থী মন্দিরে প্রবেশ করেছিল তখন নরসিংহানন্দ স্বরস্বতী সেখানে ছিলেন না। তিনি এক টিভি ডিবেটে অংশ নিতে গিয়েছিলেন। আপাতত পুলিশ দুজনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে বলে জানা গেছে। এর আগে ১৭ ই মে জাহাঙ্গীর নামের এক আতঙ্কবাদীকে দিল্লি পুলিশ গ্রেফতার করেছিল যে নরসিংহানন্দ স্বরস্বতীকে হত্যার উদ্যেশ্যে -কাশ্মীর থেকে এসেছিল। জইস-এ-মহম্মদ এর ট্রেনিং শাখায় এই প্রশিক্ষণ নিয়েছিল।