Press "Enter" to skip to content

“ভোট গণনায় বেনিয়ম হয়েছে, আবার গণনা করা হোক”- হাইকোর্টের দ্বারস্থ বিজেপি নেতা রাহুল সিনহা


ী ফলাফল নিয়ে বিজেপি ও তৃণমূল কেউই সন্তুষ্ট নয়। দুই দলের মধ্যে ঝামেলা ঝঞ্ঝাট লেগেই আছে। এবার সেই বিতর্ক আরেকটু উস্কে দিলেন
২০২১ সালের নির্বাচনী ফলাফলের গণনা চলাকালীন অনিয়মের অভিযোগ তুলে এবার হাইকোর্টে মামলা দায়ের করেছেন, রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা। প্রসঙ্গত উল্লেখ্য, তিনি এবার উত্তর ২৪ পরগনার হাবড়া বিধানসভা থেকে বিজেপির ভোটপ্রার্থী ছিলেন। কিন্তু তিনি জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে ৩৮৪১ ভোটে পরাজিত হন।

ভোট গণনায় গরমিলের অভিযোগ বিজেপির পক্ষ থেকে নতুন নয়, এবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাহুল সিনহা। অন্যদিকে, নন্দীগ্রামের ফলাফল নিয়ে সন্তুষ্ট নয় মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পুনর্গণনার দাবি জানিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছেন। পরবর্তীকালে আরও কয়েকজন পরাজিত তৃণমূল প্রার্থী হাইকোর্টে মামলা দায়ের করেছেন।

উল্টোদিকে বেশ কয়েকজন বিজেপি নেতাও পুনর্গণনার দাবি তুলে হাইকোর্টে মামলা ঠুকেছেন। সেখানে রয়েছেন মানিকতলার পরাজিত বিজেপি প্রার্থী কল্যাণ চৌবেও। সেই তালিকায় সর্বশেষ সংযোজন হলেন রাহুল সিনহা। মমতা বন্দ্যোপাধ্যায়-সহ যে যে প্রার্থীর এই ধরনের মামলার শুনানি হয়েছে, তাঁদের হাইকোর্ট নির্বাচনী সংক্রান্ত নথি সংরক্ষণের নির্দেশ দিয়েছে। এমনকি ইভিএম-ও সুরক্ষিত করে রাখতে বলা হয়েছে।

রাহুল সিনহা অবশ্য এর আগেও অভিযোগ তুলেছেন ভোট গণনার দিল গরমিল হয়েছে। তাই পুনর্গণনার দাবি তুলেছেন। সূত্রের খবর, আগামী ৯ অগাস্ট এই মামলার শুনানি হতে পারে। কিন্তু নির্বাচনী ফল প্রকাশের এতদিন পরে কেন আবেদন, সেই প্রশ্নের উত্তর দেননি রাহুল সিনহা।