Press "Enter" to skip to content

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য-কেন্দ্রের সংঘাতের মধ্যেই মুখ্যসচিবকে রাজভবনে তলব রাজ্যপালের



কলকাতাঃ ফলাফল ঘোষণা হওয়ার পর রাজ্যে ছড়িয়ে পড়া হিংসা নিয়ে কেন্দ্র-রাজ্যের মধ্যে আবারও সংঘাত সৃষ্টি হয়েছে। আর এরমধ্যেই আবার রাজ্য আর রাজ্যপালের দ্বন্দ্বও শুরু হয়ে গিয়েছে। রাজ্যপাল অভিযোগ করে বলেছেন, ভোট পরবর্তী হিংসা নিয়ে রিপোর্ট দিতে ব্যর্থ স্বরাষ্ট্রদপ্তরের অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদী। আর এই কারণে রাজ্যপাল জগদীপ ধনখড় শনিবার সন্ধেয় রাজ্যে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে তলব করেছেন। রাজ্যপাল নিজেই টুইট করে এই কথা জানিয়েছেন। তিনি এও বলেছেন যে, রাজ্যের বর্তমান পরিস্থিতি মমতা সরকারের ত্রুটি।

দোসরা মে ের ফলাফল ঘোষণা হওয়ার পর রাজ্যে বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর শিরোনামে উঠে এসেছে। এমনকি এখনও অনেক কর্মী-সমর্থক ঘরছাড়া। ভোট পরবর্তী হিংসা নিয়ে প্রধানমন্ত্রী নিজে রাজ্যপালকে ফোন করে খবর নিয়েছেন এবং উদ্বেগ প্রকাশ করেছেন। এমনকি স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যের থেকে এই হিংসার মামলায় রিপোর্টও চেয়ে পাঠিয়েছিল। এরপর রাজ্যের প্রশাসনিক কর্তাদের থেকে রিপোর্ট তলব করেন জগদীপ ধনখড়। কিন্তু সেই রিপোর্ট এখনও রাজভবনে জমা পড়েনি বলে অভিযোগ জানিয়েছেন রাজ্যপাল। এছাড়াও তিনি অভিযোগ করে বলেছেন যে, কমিশনার এবং রাজ্য ের ডিজিপির রিপোর্টও রাজভবনে জমা করেননি রাষ্ট্রদপ্তরের অতিরিক্ত মুখ্যসচিব এইচ এস দ্বিবেদী।

https://platform.twitter.com/widgets.js

আরও একটি টুইট করে পশ্চিমবঙ্গের সরকারকে তুলোধোনা করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি টুইটে লিখেছেন, ‘রাজ্য সরকারের শাসনকালে এধরণের ঘটনা দুর্ভাগ্যজনক। এই ঘটনা কোনদিনও উপেক্ষা করা যায় না। বাংলায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত। কিন্তু এই হিংসা নিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধানের কাছে কোনও রিপোর্টই নেই। এসব মেনে নেওয়া যায় না।”

https://platform.twitter.com/widgets.js