Press "Enter" to skip to content

ভ্যাকসিন নিলে ২ বছরের মধ্যে নির্ঘাত মৃত্যু? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ‘বার্তা”র পর্দাফাঁস

নয়া দিল্লীঃ ভারতে (India) মহামারীর (Coronavirus) বিরুদ্ধে টিকাকরণ প্রক্রিয়া চলছে। সরকার দেশের প্রতিটি নাগরিককে টিকা দেওয়ার জন্য যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশে এখনও পর্যন্ত প্রায় ২০ কোটি মানুষকে দেওয়া হয়েছে। কিন্তু, এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে মানুষকে অযথা আতঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টে দাবি করা হচ্ছে যে, যারা করোনার ভ্যাকসিন নিচ্ছেন, তাঁরা আগামী দুই বছরের মধ্যে মারা যাবেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই দাবি কি আদৌ সত্য? সরকারি সংস্থা PIB সেই ভাইরাল ম্যাসেজের তদন্ত করে। আসুন জেনে নিই ভাইরাল ম্যাসজের সত্যতা …

পিআইবি ফ্যাক্ট চেক করার জন্য ভ্যাকসিন নেওয়া মানুষের দুই বছরের মধ্যে মৃত্যুর দাবি যাচাই করে। তদন্তে জানা যায় যে, এই দাবি সম্পূর্ণ ভুয়ো। পিআইবি এই দাবি নস্যাৎ করেছে। পিআইবি জানিয়েছে যে, ভ্যাকসিন নেওয়া মানুষের প্রাণ যাওয়ার কোনও আশঙ্কা নেই। সোমবার একটি টুইটের মাধ্যমে পিআইবি ভাইরাল দাবির সত্যতা সামনে এনেছে। পিআইবির তরফ থেকে ওই ভুয়ো ম্যাসজটি অন্য কাউকে ফরোয়ার্ড না করার আবেদন জানানো হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

পিআইবি ফ্যাক্ট চেক টুইটে লেখে, করোনার টিকা নিয়ে ের এক নোবেল পুরস্কার প্রাপ্ত ব্যক্তির ছবি দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ম্যাসেজ ভাইরাল হচ্ছে। ছবিতে যা দাবি করা হয়েছে, সেটি সম্পূর্ণ ভুয়ো। করোনার ভ্যাকসিন সম্পূর্ণ ভাবে সুরক্ষিত। দয়া করে ভুয়ো ম্যাসেজটি শেয়ার করবেন না।