Press "Enter" to skip to content

মদ খেয়ে বেসামাল হলে আর চিন্তা নেই, এবার সুরিক্ষিত বাড়িতে পৌঁছে দেবে পুলিশ

[ad_1]

শিলিগুড়িঃ আর কিছুদিন পরই ২০২১ -কে বিদায় জানিয়ে স্বাগত জানানো হবে ২০২২ সালকে। এই বর্ষবরণের রাতে চলবে দেদার ফূর্তি। আর সেখানে মদ্যপান যেন একটা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কোন একটা কিছু অনুষ্ঠান হলেই হল, সুরাপ্রেমীরা ভিড় জমায় কোন বার কিংবা মদের দোকানে। তাই এবার এই বিষয়ে এক বড় পদক্ষেপ নিতে চলেছে শিলিগুড়ি (siliguri) পুলিশ।

বিশেষত আনন্দ উৎসবের সময় কিছু মানুষ আর নিজের মধ্যে থাকে না। আর বর্ষবরণের সময় তো বেসামাল হয়ে গিয়ে নানাধরনের দুর্ঘটনা ঘটতে দেখা যায়। তবে এবার সেসমস্ত দুর্ঘটনা এড়াতে এক অভিনব পদক্ষেপ নিতে চলেছে শিলিগুড়ি পুলিশ।

বাড়ি পৌঁছে দেওয়া হবে বেলাগাম মদ্যপায়ীদের। অবাক হচ্ছেন? হতবাক হবার কিছু নেই, দুর্ঘটনা এড়াতে ঠিক এমনই সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পুলিশ। যাতে করে এই উৎসবের মরশুমে কোন পরিবারের আনন্দের মুহূর্ত দুঃখে পরিণত না হয়, সেজন্য দুর্ঘটনার হাত থেকে সাধারণ মানুষের প্রাণ বাঁচাতে এমনই পরিকল্পনা নিল প্রশাসন।

সূত্রের খবর, পুলিশের পক্ষ থেকে মনিটরিং টিম তৈরির পরিকল্পনা করা হচ্ছে। প্রতিটি বার ও রেস্তরাঁতে থাকতে পারে এই মনিটরিং টিম। এইসকল স্থানে কোন ব্যক্তি মদ্যপান করে বেসামাল হয়ে পড়ে থাকলে, তাঁর উপর নজর রাখবে এই মনিটরিং টিম। আর যদি দেখা যায় ওই ব্যক্তি গাড়ি চালিয়ে বাড়ি পৌঁছাতে না পারেন, তাহলে স্থানীয় ট্যাক্সি ইউনিয়নের সঙ্গে যোগাযোগ করে ওই ব্যক্তিকে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে মনিটরিং টিম। আবার প্রয়োজনে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে পুলিশ।

[ad_2]