Press "Enter" to skip to content

মন্ত্রীসভার বৈঠকে গরহাজির রাজ্যের চার মন্ত্রী, অস্বস্তিতে তৃণমূল


কলকাতাঃ আজ মঙ্গলবার ক্যাবিনেটের গুরুত্বপূর্ণ মিটিংয়ে অনুপস্থিত থেকে আবারও জল্পনা বাড়ালেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। এই মিটিংয়ে হাজির ছিলেন না গৌতম দেব, চন্দ্রনাথ সিনহা আর রবীন্দ্রনাথ ঘোষও। রাজ্যে বিধানসভা নির্বাচনে আগে শুরু হয়েছে দলবদলের খেলা। আর এই সময়ে মন্ত্রী সভার বৈঠকে অনুপস্থিত থেকে তৃণমূলের চিন্তা বাড়াচ্ছেন মন্ত্রীরা।

যদিও এসব কোনও জল্পনাই নয় বলে উড়িয়ে দিয়েছেন তৃণমূলের মহাসচিব তথা শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, অনুপস্থিত সমস্ত মন্ত্রীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে আগে থেকেই জানিয়ে দিয়েছিলেন। রাজীব বন্দ্যোপাধ্যায় ফোন করে জানিয়েছিলেন যে, তিনি ব্যাক্তিগত কাজের জন্য আসতে পারবেন না।

বলে রাখি, অসুস্থতার জন্য শেষের কয়েকটি ক্যাবিনেট বৈঠকে অনুপস্থিত ছিলেন মন্ত্রী গৌতম দেব এবং রবীন্দ্রনাথ ঘোষ। আর আজ অনুপস্থিত আরেক মন্ত্রী চন্দ্রনাথ সিনহার এলাকাতে একটি অনুষ্ঠান থাকার কারণে তিনি আসতে পারেন নি। আর কিছুদিন আগেই করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মন্ত্রী গৌতম দেব। এছাড়াও মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ অনেকদিন ধরেই অসুস্থ। প্রসঙ্গত, দূরে থাকা নেতা-মন্ত্রীদের বিশেষ ছাড় দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দুর দল ছাড়াও জল্পনার মধ্যে বেসুরো হয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ওনার ক্ষোভ মেটাতে কয়েকবার বৈঠকও করেছে দলীয় নেতৃত্ব। এমনকি একদিন আগে তৃণমূলের মহাসচিব তথা শিক্ষা মন্ত্রী পার্থচট্টোপাধ্যায়ের বাড়িতেও বৈঠক হয়েছে। যদিও সেই বৈঠকে বরফ গলেনি বলেই সুত্রের খবর। বৈঠক সেরে বেরিয়ে এসে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, দলীয় নেতৃত্ব ডেকেছে বলেই এসেছিলাম। তেমন কিছু বলার মত হয়নি। এই বৈঠকের পরেও ধোঁয়াশা জিইয়ে রেখেছিলেন তিনি।