Press "Enter" to skip to content

রাম মন্দির কেন চাই ? এই প্রশ্নের জবাবে যোগীজি যা বললেন শুনলে আপনিও মুগ্ধ হয়ে যাবেন !

পৃথিবীর একমাত্র বিচিত্র দেশ ভারতে প্রায় সব সম্প্রদায়ভুক্ত মানুষ বসবাস করেন।। ধর্মনিরপেক্ষ দেশ হওয়ার কারনে এখানে সবার নিজের নিজের ধর্ম পালন করার অধিকার আছে।আর প্রতিটি ভারতবাসী সেটাই করে।কিন্তু কিছু দিন ধরে দেশ জুড়ে একটা সমস্যা হচ্ছে হিন্দুরা শ্রী রাম চন্দ্রের মন্দির তৈরী করতে চাইলে সেখানেই আসছে নানা রকমের বাধা যেটা একেবারেই কাম্য নয়।কারণ অযোধ্যা ভগবান শ্রী রাম চন্দ্রের জন্মস্থান তাই সেখানে ভগবান রামের মন্দির থাকায় স্বাভাবিক ![sg_popup id=”5″ event=”onload”][/sg_popup]আপনাদের জানিয়ে রাখি, অযোধ্যায় সর্বপ্রথম রামমন্দির অবস্থিত ছিল,যেটা মুঘোল আমলে ভেঙ্গে গুড়িয়ে ডেউয়া হই এবং বানানো হই বাবরি মসজিদ ! অযোধ্যায় কি থাকা উচিত রাম মন্দির না বাবরি মসজিদ , এই প্রশ্নের উত্তরে ভারতের প্রতিটি পার্টি চুপ থাকে কেবল মাত্র বিজেপি ও শিবসেনা সহ কয়েকটি হিন্দুত্ত্ববাদী পার্টি ছাড়া ! অনেক সময় এ প্রশ্নের উত্তরে ভারতের সেকুলার তথাকথিত বুদ্ধিজীবিরা স্কুল,হাসপাতাল খোলার কথা বলে, কিন্তু বিজেপি সরাসরি ঘোষনা করে বলে সেখানে রামমন্দির হবেই !

উত্তরপ্রদেশে বিজেপি সরকার আসার পর থেকে চারিদিকে এই ব্যাপারে কথাবার্তা চলছে অনেক রকম আলোচনা চলছে আধেও কি রাম মন্দির তৈরি হবে আর হলেও কখন হবে ?? ঠিক এমন সময় সুপ্রিমকোর্ট রায় অনুযায়ী ঠিক হই যে, এই বিষয় নিয়ে সমস্যার একমাত্র সমাধান হল হিন্দু এবং মুসলিম উভয় সম্প্রদায় কে নিজেদের মধ্যে আলোচনা করতে হবে।এই বিষয় নিয়ে দুটি সম্প্রদায় নিজেদের মতামত প্রকাশ করেছেন।। তাদের মতামত কে গুরুত্ব দিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী চাইছেন কোনো রকম বিবাধ ছাড়া শান্তির সাথে রাম মন্দির নির্মাণের কাজ শেষ করতে।। কিন্তু কিছু মানুষ এই বিষয়ে ধর্মনিরপেক্ষতা ও উদারপন্থীরা দোহাই দিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোপ প্রকাশ করছেন, যেটা একেবারেই যুক্তিহীন।।

যোগীজি কতটা মন থেকে কোনো রকম ঝগড়া বিবাধ ছাড়াই যে রাম মন্দির তৈরি করতে চাইছেন সেটা একটা ভিডিও এর মাধ্যমে সহজেই তুলে ধরা যাই ।এক মৌলবী যখন যোগীজি প্রশ্ন করলেন যে আপনি কেন রাম মন্দির বানাতে চান?? তখন তার উত্তরে যোগীজি যা বললেন তাতে ওই মৌলবী হতবাক হয়ে গেলেন এবং দর্শকদের থেকে তালি পরতে শুরু হয়ে যায়।। রাম মন্দিরের উপর যে হিন্দুদের পুরো আস্থা আছে সেটা তিনি বুঝিয়ে দেন।।

আপনারাও এই ভিডিওটি দেখুন যেখানে আমাদের সবার প্রিয় যোগীজি খুব সুন্দরভাবে  পার্দর্শিকতার সাথে প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন~

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.