Press "Enter" to skip to content

“মাতা সীতার রোল নয় বরং সূর্পনখার রোল দেওয়া হোক কারিনা খানকে”- দাবি তুলল নেটিজনরা

অভিনেত্রী কারিন কাপুর খানকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। করে সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন কারিনা কাপুর খান। এমনিতেই কখনো নিজের ছবির কারণে, কখনো নিজের বাচ্চাদের কারণে খবরের শিরোনামে থাকেন কারিনা কাপুর খান। যদিও সচেতন জনগণ কারিনা কাপুরের বিষয়ে ততটা আগ্রহ দেখান না। তবে সম্প্রতি যে প্রসঙ্গে কারিনা কাপুর চর্চায় রয়েছেন তা একটু অন্যরকম।

আসলে ায়ণ সংক্রান্ত এক সিনেমায় কারিনা কাপুর খানকে মাতা সীতার রোল দেওয়া হবে বলে খবর সামনে এসেছে। এই খবর আসার পর থেকে নেটিজেনদের একটা বড়ো অংশ এর বিরোধিতা শুরু করেছে। মাতা সীতার মতো একটা পবিত্র চরিত্রে অভিনয় করার যোগ্যতা কারিনা কাপুর খানের নেই বলে দাবি নেটিজনদের। অনেকে মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটারে #BoycottKareenaKhan দিয়ে পোস্ট করেছেন।

কিছু নেটিজন লিখেছেন, ” ের আম্মিকে কোন ভাবেই মাতা সীতার রোল দেওয়া যাবে না। আমরা কারিনা কাপুর খানকে বয়কটের ডাক দিলাম।” চামেলী মিত্র নামের একজন লিখেছেন, “সীতা মা ঐ রকম শুকনো খেঁজুরের মতো দেখতে ছিলেন না।” সীমা রায় লিখেছেন, ” মাতা সীতা পবিত্র, সেখানে এটা ঠিক হবে বলে মনে করি না। কেউ কেউ আবার কারিনা কাপুর খানকে মাতা সীতার রোলের পরিবর্তে সূর্পনখার রোল দেওয়ার দাবি জানিয়েছেন।

চন্দন বর্মন লিখেছেন, “হ্যাবলা মুখিটাক কিভাবে যে চয়েস করল ডিরেক্টর তাকে সিতার অভিনয় না দিয়ে সূরপনখার অভিনয় দাও আমরা মেনে নেব।” অরুণাভ মুখার্জী লিখেছেন, “শূর্পনখার চরিত্রের জন্য চলে যাবে। সীতামাতার চরিত্রে কিছুতেই না। রামানন্দ্ সাগর যখন রামায়ণ প্রযোজনা করেছিলেন তখন সমস্ত ইউনিটের লোক দের নিরামিষ আহার ও শুদ্ধাচার পালন করতে হত। তাতেই ঐ প্রোডাকশন অত মনোগ্রাহী হয়েছিল।”

https://platform.twitter.com/widgets.js

কমলেন্দু চৌধুরী লিখেছেন, “এসব চরিত্রের ভূমিকা নিতে গেলে,আত্ম শুচিতা থাকতে হবে, মন,হৃদয় একাত্মা হতে হবে, তবেই সীতা মাতা উপযুক্ত সম্মান পাবেন।” সুব্রত মাইতি লিখেছেন, “ঐ মহিলা কি ভাবে মাতা সীতা চরিত্রের জন্য ডাক পায় ঐ হারামি পরিচালক বা প্রোডিউসর কে জবাব চাওয়া উচিৎ কারণ যে মা সীতা তাঁর উদর থেকে লব কুশ এর মতো সন্তান জন্ম দেন আর ঐ মহিলা তো সব সময় ঐ নাভি যুগল খোলা মেলা করে রাখে ছিঃ তাকে কি না এক পবিত্র নারীর চরিত্রের জন্য চিন্তা ভাবনা চলছে !”

https://platform.twitter.com/widgets.js

অনেকে কারিনা কাপুর খানকে মন্থরার চরিত্রে অভিনয় করতে দেখতে চেয়েছেন। প্রদীপ সরকার লিখেছেন, “মা সীতার চরিত্রে অভিনয় তো কখনও দেওয়া উচিত নয় , পারলে মন্থরার চরিত্রে অভিনয় করুক।”