Press "Enter" to skip to content

মাত্র ৭৬ টাকার বিনিয়োগে পান ১০ লক্ষ, বাম্পার স্কিম LIC-র

নয়া দিল্লিঃ অনেকে পরবর্তী জীবনের জন্য ঝুঁকিমুক্ত বিনিয়োগ করতে ভালোবাসেন, সেক্ষেত্রে বড় সুযোগ রয়েছে এলআইসির একটি নতুন স্কিমে। এই পলিসিতে যেহেতু শেয়ারবাজারে বিনিয়োগ হয়না, তাই এটি সম্পূর্ণ ঝুঁকিমুক্ত। এলআইসি পলিসিটির নাম জীবন আনন্দ পলিসি। এই জীবন আনন্দ পলিসিতে আপনি যত দ্রুত বিনিয়োগ করবেন ততবেশি রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

মনে করুন আপনি যদি ২৪ বছর বয়সে ২১ বছরের জন্য বিনিয়োগ শুরু করেন এবং আপনার সাম অ্যাসিওরেন্স ৫ লক্ষ টাকা হয়৷ সেক্ষেত্রে আপনার মাসিক প্রিমিয়াম হবে ২২৮১ টাকা, ত্রৈমাসিক প্রিমিয়াম হবে ৬৮৪৫ টাকা, ষান্মাসিক বা ছয় মাস অন্তর প্রিমিয়াম দিলে আপনাকে দিতে হবে ১৩৫৪৮ টাকা এবং আপনি যদি বার্ষিক প্রিমিয়াম দেন তাহলে আপনাকে ২৬,৮১৫ টাকা দিতে হবে। এভাবে ২১ বছরে আপনি মোট জমাবেন ৫৬৩৭০৫ টাকা। যার ফলে বিদ্যমান বোনাসের উপর ভিত্তি করে আপনি মেয়াদপূর্তিতে আপনি পাবেন ১০ লক্ষ ৩৩ হাজার টাকা। একইসঙ্গে ৫ লক্ষ টাকার বীমা কভারও দেওয়া হবে।

জানিয়ে রাখি ন্যূনতম এক লক্ষ টাকার সাম অ্যাসিউরেন্সের পলিসি কিনতে পারেন আপনি। তবে এর কোন উর্ধ্বসীমা নেই। জানিয়ে রাখি ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন মানুষ এই পলিসি নিতে পারেন। যদি পলিসি গ্রাহক মেয়াদ পূর্ণ করার পরেও মারা যান সেক্ষেত্রেও নমিনীকে টাকা দেওয়া হয়। এছাড়া এতে দুই ধরনের বোনাসের বিষয় রয়েছে পলিসি ১৫ বছরের বেশি মেয়াদ পূরণ করলে অতিরিক্ত বোনাস দেওয়া হয়। যদি পলিসিধারী পলিসির মেয়াদ শেষে মারা যান, তাহলে মনোনীত ব্যক্তি বীমাকৃত অর্থের সমান পরিমাণ পাবেন।

আপনি যদি এই পলিসিতে বিনিয়োগ করতে চান সেক্ষেত্রে আপনার কিছু ডকুমেন্টস প্রয়োজন হবে। এক্ষেত্রে আপনার ঠিকানার প্রমাণ জন্ম সনদ, প্যান কার্ড, কার্ড প্রয়োজন হবে। এছাড়া পলিসির কেওয়াইসিও প্রয়োজন। আপনি যদি পলিসিতে বিনিয়োগ করতে চান তাহলে বিস্তারিত দেখতে পারেন এলআইসির নিজস্ব ওওয়েবসাইটে।