Press "Enter" to skip to content

মাদ্রাসার আড়ালে চলছে জঙ্গিদের প্রশিক্ষণ! চাঞ্চল্যকর তথ্য হাতে পেল গোয়েন্দা সংস্থা


পাক অধিকৃত কাশ্মীরের (PoK) বালাকোটে () এয়ার স্ট্রাইকের () এক বছর পূর্ণ হওয়ার আগে পাকিস্তান () সেখানে আবারও শিবির স্থাপিত করে দিয়েছে। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহম্ এবং লস্কর-ই-তইবা একসাথে সেখানে আবার জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র শুরু করেছে। আর আন্তর্জাতিক এজেন্সি গুলোর নজর ঘোরাতে সেখানে মাদ্রাসার বোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে।

ভারতীয় সুরক্ষা এজেন্সি গুলো তথ্য পেয়েছে যে ওই শিবিরের সুরক্ষা পাকিস্তানের সেনা সামলাচ্ছে। সুরক্ষা এজেন্সির সুত্র জানায় যে, আইএসআই এর নির্দেশে জইশ এবং লস্কর দুই জঙ্গি সংগঠন মিলে বালাকোটে আবারও জঙ্গি শিবির খুলেছে। এমনকি গোটা এলাকায় আম জনতার যাতায়াত বন্ধ করেছে পাক সেনা।

কাউকেই সেনার নির্দেশ ছাড়া ওই এলাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। আর এটার প্রধান কারণ হল সেখানে মাদ্রাসার আড়ালে চলা জঙ্গি গতিবিধি যেন কারোর নজরে না আসে। ওই জঙ্গি শিবিরের প্রধান কাজ হল, সেখানে নতুন জঙ্গিদের ট্রেনিং দিয়ে লঞ্চিং প্যাডের মাধ্যমে বেশি করে জঙ্গি ভারতে ঢোকানো।

সুত্র থেকে জানা যায় যে, ২৪ ঘণ্টা ওই জঙ্গি শিবিরের সুরক্ষায় মোতায়েন থাকে। তাঁরা প্রতিটি গতিবিধিতে নজর রাখছে। সম্প্রতি হাফিজ সইদ এর আত্মীয় তথা জঙ্গি জাকিউর রহমান লখবিকে সেখানে দেখা গেছে। সুত্র জানাচ্ছে যে, জইশ এর কম্যান্ডার ওঠা আইএসআই এর সাথে তাঁর বৈঠক হয়েছে।