Press "Enter" to skip to content

‘মিনি পাকিস্তানের স্বপ্ন দেখলে FIR হবে না কেন” নাম না করে ফিরহাদকে তুলোধোনা জিতেন্দ্রর


কলকাতাঃ বিজেপির জন বারলা (John Barla) উত্তরবঙ্গকে ভাগ করে পৃথক রাজ্য করার দাবি তুলেছিলেন। এরপর থেকে রাজ্য রাজনীতি ভাগাভাগি উত্তপ্ত হয়ে উঠেছে। জন বারলার এই মন্তব্যের পর তৃণমূলের তরফ থেকে ওনার বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ উত্তরবঙ্গের প্রতি বরাবর বঞ্চনার অভিযোগ তুলে এই দাবি করেছিলেন। তিনি এও বলেছিলেন যে, বাংলাদেশ থেকে রোহিঙ্গা-মুসলিমরা উত্তরবঙ্গে এসে জমি-জায়গা দখল করে নিচ্ছে, কার্ড পেয়ে যাচ্ছে, কিন্তু এখানকার মূল িন্দারা সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

জন বারলার এই দাবির পর বঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি তথা বিষ্ণুপুরের বিজেপি সাংসদ ঁ-ও রাঢ়বঙ্গকে ভাগ করে আলাদা রাজ্য করার দাবি জানিয়েছিলেন। উনি একই ভাবে জঙ্গলমহল, বাঁকুড়া, পুরুলিয়াবাসীদের প্রতি কলকাতা সরকারের বঞ্চনার অভিযোগ তুলে ধরে এই দাবি করেছিলেন। এরপর সৌমিত্রবাবুর নামে ে অভিযোগ দায়ের করা হয় তৃণমূলের পক্ষ থেকে।

এবার এই এফআইআর নিয়ে তৃণমূলকে তুলোধোনা করলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। উল্লেখ্য, বিধানসভার নির্বাচনের আগে জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে রাজ্য রাজনীতিতে কম জলঘোলা হয়নি। তিনি যখন প্রায় বিজেপিতে পা দিয়ে দিয়েছিলেন, সেই সময় আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র আপত্তিতে আবার পিছিয়ে যান। যদিও এরপর বাবুল সুপ্রিয় বয়ান দিয়ে বলেন, কেন্দ্রীয় নেতৃত্ব যা ঠিক করবেন সেটাই হবে। বাবুলবাবুর সুর নরম হওয়ার পর জিতেন্দ্রবাবুর জন্য বিজেপির দরজা খুলে যায়, আর তিনি বিজেপিতে যোগ দেন।

বুধবার জিতেন্দ্র তিওয়ারি ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, ‘যারা বাংলায় মিনি ের স্বপ্ন দেখে তাদের বিরুদ্ধে FIR হবে না কেনো?” জিতেন্দ্র তিওয়ারির এই পোস্ট যে রাজ্যের বর্তমান পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমকে নিয়েই ছিল সেটা বলাই বাহুল্য। কারণ ফিরহাদ হাকিম একসময় পাকিস্তানের ডন পত্রিকাকে সাক্ষাৎকারে কলকাতাকে মিনি পাকিস্তান বানিয়ে রেখেছি বলেছিলেন। সেই সময় ওনার এই মন্তব্য তুমুল বিতর্ক ছড়িয়েছিল। আর এবার এই মন্তব্যকেই আবারও তুলে ধরলেন বিজেপি নেতা।