Press "Enter" to skip to content

মুকুল রায় গরু? অনুব্রত বললেন ‘দড়ি ছিঁড়ে বেরিয়ে গিয়েছিল, আবার বাঁধা হল”


কলকাতাঃ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপির বিধায়ক মুকুল রায় (Mukul Roy) আজ ে (All India Trinamool ) দিলেন। এটা ঠিক যোগ দেওয়া না বললেও চলবে, কারণ এটা হল প্রত্যাবর্তন। ঘরের ছলে ঘরে ফিরে গেল আজ। শুক্রবার তৃণমূল ভবনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ওনাকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান। আজকের এই দলবদলের অনুষ্ঠানে উপস্থিত ছিলে স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ মুকুলের যোগদান নিয়ে বলেন, ‘ওল্ড ইজ গোল্ড।”

তবে মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে আজ জোর কটাক্ষ করেন বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। এদিন তিনি মুকুল রায়কে গরুর সঙ্গে তুলনা করে বসেন। অনুব্রত মণ্ডল বলেন, ‘গোয়ালের গরু দড়ি ছিঁড়ে চলে গিয়েছিল, আবার এনে খুঁটিতে বাঁধা হল।” অনুব্রত মণ্ডলের এই উক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যদিও, উনি যাই বলেন তাই ভাইরাল হয়। তবে এটা একটু ভিন্ন রকম ছিল।

অনুব্রত মণ্ডল এদিন বলেন, ‘মুকুল রায়কে সবাই চাণক্য বলেন। কিন্তু উনি তো একুশের নির্বাচনে তৃণমূলে ছিলেন না, তা সত্বেও তৃণমূল বিপুল আসনে জয়ী হয়েছে। আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ই হলেন আসল চাণক্য। উনি যা চাইবেন তাই হবে।”

আরেকদিকে, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে, মুকুল রায় তৃণমূলের সঙ্গে গদ্দারি করেন নি। তিনি জানান, মুকুল নির্বাচনের আগে আমাদের ছেড়ে যায়নি। উনি নির্বাচনে আমাদের কটূক্তিও করেন নি। উনি বহু আগে আমাদের ছেড়ে গিয়েছিলেন। তবে নির্বাচনের আগে যারা অর্থ আর ক্ষমতার লোভে আমাদের ছেড়ে গিয়েছিল, সেই গদ্দারদের দলে নেওয়া হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, মুকুলের সঙ্গে যারা দল ছেড়েছিল, তাঁদের নিয়ে ভাবনাচিন্তা করা হবে।