Press "Enter" to skip to content

মুখ্যমন্ত্রীর কাজ থেকে ইস্তফা দিল প্রশান্ত কিশোর, জোর জল্পনা রাজনীতির অলিন্দে

অমৃতসরঃ বেশ কিছুদিন ধরে ভোট কুশলী প্রশান্ত কিশোরকে () নিয়ে নতুন জল্পনার সৃষ্টি হয়েছে। রাজনীতির অলি-গলিতে গুঞ্জন উঠেছে যে, তিনি কংগ্রেসে যোগ দিতে পারেন। এমনকি কংগ্রেসের হাইকম্যান্ডও ওনাকে দলে নেওয়ার জন্য বেশ উৎসুক।

অন্যদিকে ের কাঁধে ভর করে ২০২৪-র ে বিরোধীদের এক করার লক্ষ্যে ময়দানে নেমে পড়েছে । তবে কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনার মাঝেই প্রশান্ত কিশোর ের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংয়ের প্রধান উপদেষ্টা পদ থেকে ইস্তফা দিয়ে নতুন জল্পনার সৃষ্টি করলেন।

প্রশান্ত কিশোর নিজের ইচ্ছাতেই এই ইস্তফা দিয়েছেন। বেশ কিছুদিন ধরে পাঞ্জাবে প্রশান্ত কিশোরের নাম নিয়ে টিকিট বিক্রি করার অভিযোগ উঠছিল। এমনকি তোলাবাজির জন্য হুবহু পিকের গলাও নকল করা হয়েছিল। তবে এত কিছুর পরেও পিকে-কে নিয়ে কংগ্রেসের মধ্যে কোনও ক্ষোভ ছিল না। কিন্তু এখন আচমকাই ওনার এই পদত্যাগ জল্পনা বাড়াচ্ছে।

বলে রাখি, কিছুদিন আগেই প্রশান্ত কিশোরকে জনগণের ট্যাক্সের টাকায় বেতন দিয়ে বিতর্ক সৃষ্টি করেছিল পাঞ্জাব সরকার। এমনকি এই মামলা সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। সেখানে অভিযোগ করা হয় যে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ব্যক্তিগত উপদেষ্টা হিসেবে কর্মরত প্রশান্ত কিশোরকে জনগণের ট্যাক্সের টাকায় বেতন দেওয়া অনৈতিক। এরপর সুপ্রিম কোর্টের তীব্র ভৎর্সনার মুখে পড়তে হয় পাঞ্জাব সরকারকে।