Press "Enter" to skip to content

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দায়ের হল FIR



কলকাতাঃ সকাল থেকে তৃণমূলের তিনজন মন্ত্রী-বিধায়ককে গ্রেফতারের কারণে উত্তপ্ত রাজ্য রাজনীতি। সিবিআই-এর অফিসে দিচ্ছেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। আরেকদিকে, নিজাম প্যালসের বাইরে কেন্দ্রীয় বাহিনীর উপর ইট ছোঁড়ার অভিযোগ উঠেছে তৃণমূলের কর্মীদের বিরুদ্ধে। কার্যত রণক্ষেত্রর চেহারা নিয়েছে সিবিআই দফতরের বাইরে। আর এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে FIR দায়ের করার প্রকাশ্যে এল।

যদিও, আজকের এই ঘটনার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করার কোনও মিল নেই। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মেদিনীপুরের থানায় এফআইআর দায়ের করা হয়েছে। এই এফআইআর দায়ের করেছেন ির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। ী প্রচারের সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের কিছু বিতর্কিত বয়ানের কারণে এই এফআইআর করা হয়েছে।

এফআইআরে শীতলকুচি কাণ্ডের আগে মহিলাদের একজোট হয়ে কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ফেলার নিদান, হাতা-খুন্তি নিয়ে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর নিদান, এছাড়াও বহিরাগত ইস্যু নিয়ে গোটা রাজ্যে বিশৃঙ্খলা তৈরি করার অভিযোগ করা হয়েছে ওই এফআইআর-এ। সেখানে এও অভিযোগ করা হয়েছে যে, নির্বাচনী প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে কেন্দ্রীয় বাহিনী চলে গেলে রাজ্যে খেলা হবে। আর এরপর থেকেই রাজ্যে হিংসা বেড়েই চলেছে।

এফআইআরে বলা হয়েছে যে, ফলাফল ঘোষণা হওয়ার পর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের খেলা হবে ডাকে সাড়া দিয়ে তৃণমূলের কর্মীরা রাজ্যের বিরোধী দলের কর্মী-সমর্থকদের উপর অত্যাচার করছে। বাড়িতে ভাঙচুর চালাচ্ছে, লুটপাট চালাচ্ছে। এগুলো সব মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানিমূলক মন্তব্যের জেরেই হয়েছে।