Press "Enter" to skip to content

মুঙ্গের: দুর্গাপূজা বিসর্জনের সময় ভক্তদের উপর পুলিশের লাঠিচার্জ! গুলিতে মৃত্যু এক যুবকের

বিহারের ে মা দূর্গার বিসর্জনের সময় পুলিশের বর্বরতার ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে পুলিশকে মা দুর্গার ভক্তদের উপর লাঠিচার্জ করতে দেখা যাচ্ছে। পুলিশ ও ভক্তদের মধ্যে উত্তেজনার মধ্যে এক যুবক মারা গেছে। দুর্গা মায়ের বিসর্জনের সময় পুলিশের এমন বর্বরতা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। পুলিশ ও জেলা প্রশাসনকে অনেকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে।

এক রিপোর্টে অনুযায়ী পুলিশ ফায়ারিং করেছিল যার দরুন এক যুবকের মৃত্যু হয়। যদিও পুলিশ এর বক্তব্য গুলি দুষ্কৃতীরা চালিয়েছে। তবে দুষ্কৃতী কারা তা নিয়ে পুলিশ কিছু বলেনি। এমনকি পুলিশ এমন কোনো দুষ্কৃতীকে গ্রেফতারও করতে পারেনি। এসপি লিপি সিং বলেছেন যে দুষ্কৃতীরা দুর্গা বিসর্জনের সময় পুলিশের উপর পাথর ছোঁড়ে তাই পুলিশ একশন নেয়। জানিয়ে দি, এসপি লিপি সিং JDU এর রাজ্যসভা সাংসদ আরসিপি সিং এর মেয়ে।

https://platform.twitter.com/widgets.js

বিহারের হওয়া এমন ঘটনা নিয়ে নির্বাচন কমিশনের উপরেও প্রশ্ন উঠেছে। কারণ এখন বিহারে নির্বাচনের প্রথম দফা চলছে। সেহেতু নির্বাচন কমিশনের দুর্গাপূজার মতো গুরুত্বপূর্ণ উৎসবের উপর নজর রাখা প্রয়োজন ছিল। পশ্চিমবঙ্গের পর বিহার একটা স্থান যেখনে অলিতে গলিতে মা দুর্গার পুজোর জন্য প্যান্ডল চোখে পড়ে।

https://platform.twitter.com/widgets.js

এই ঘটনায় ২২ জন আহত হয়েছে বলে জানা গেছে। গুলি চলার দরুন যার মৃত্যু হয়েছে তার নাম অনুরাগ কুমার, বয়স ১৮ বছর। পুলিশ যেভাবে লাঠিচার্জ করেছে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এবং লোকজন প্রশাসনের এহেন অত্যাচার নিয়ে প্রশ্ন তুলেছে। অনেকে বলেছেন ভারতীয় রাজনীতিতে এবার হিন্দুরা কোনঠাসা হয়ে পড়েছে এই ঘটনা তার জ্বলন্ত প্রমান।