Press "Enter" to skip to content

মুসলিমদের জনসংখ্যা কমছে! আক্ষেপ প্রকাশ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের

ভোপালঃ প্রবীণ নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন দিগ্বিজয় সিং মঙ্গলবার দাবি করেছেন যে, মুসলিমদের জন্ম হার লাগাতার কমছে। উনি বলেন, মুসলিমদের জনসংখ্যা কখনও এতটা বেড়ে যাবে না যে, তাঁরা এই দেশে হিন্দুদের পিছিয়ে ফেলে সংখ্যাগরিষ্ঠতা পাবে।

কংগ্রেসের রাজ্য সভার সাংসদ বলেন, এই মূল্যবৃদ্ধির বাজারে কোন মুসলিম ব্যক্তি চারটি বিবি রাখতে পারবেন? দিগ্বিজয় সিং কংগ্রেস আর বামদলের তরফ থেকে আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি দক্ষিণ পন্থী নেতা আর দক্ষিণ পন্থী সংগঠনের উপর হামলা করে বলেন, চারিদিকে ভুয়ো ছড়ানো হচ্ছে যে, মুসলিমদের জনসংখ্যা লাগাতার বৃদ্ধির কারণে আগামী ১০ বছরের মধ্যে ভারতে ওঁরা সংখ্যাগুরু সম্প্রদায় হয়ে যাবে। আর হিন্দুদের সংখ্যা কমে তাঁরা হয়ে যাবে ।

উনি বলেন, আমি ভাগবত আর সঙ্ঘ প্রচারকদের এই ইস্যুতে তর্কের জন্য আহ্বান করছি। আমি প্রমাণ দেব যে, মুসলিমরা কখনওই হিন্দুদের পিছিয়ে ফেলে ভারতে সংখ্যাগরিষ্ঠতা হাসিল করতে পারবে না। কারণ মুসলিমদের জনসংখ্যা লাগাতার কমছে। দিগ্বিজয় বলেন, এক ব্যক্তির জন্য তাঁর এক বিবি আর সন্তানদের এই মূল্যবৃদ্ধির বাজারে পালন করা খুব কঠিন। তাই এই পরিস্থিতিতে কোন মুসলিম ব্যক্তি চারটে বিবি আর সেই বিবির সন্তানদের খাওয়াবে?

দিগ্বিজয় সিং সাম্প্রদায়িক বিজেপি আর আরএসএসকে কটাক্ষ করে তাঁদের তুলনা রাক্ষস রাজা আর তাঁর দশ মাথার সঙ্গে করেন। উনি বলেন, বিজেপি আর -র প্রয়োগ করা শব্দ আর ব্যবহারের মধ্যে কোন মিল নেই। রাবণের দশটি মাথা ছিল, আর সেগুলোর মাধ্যমে রাবণ এক একবার এক এক কথা বলত।