Press "Enter" to skip to content

মুসলিম, খ্রিস্টানদের নাগরিকতা কেড়ে ২ অক্টোবরের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করতে হবেঃ জগতগুরু

াঃ অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ চলাকালীন সন্ত সমাজের তরফ থেকে ভারতকে রাষ্ট্র ঘোষণা করার দাবি উঠছে। অযোধ্যায় তপস্বী ছাউনির জগতগুরু পরমহংস আচার্য মহারাজ দাবি তুলে বলেন, আগামী ২ অক্টোবরের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে জলসমাধি নেব।

পাশাপাশি জগতগুরু মহারাজ কেন্দ্রে সরকারকে আর খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের নাগরিকতা রদ করারও দাবি তুলেছেন। উনি বলেন, ‘আমার দাবি হল ২ অক্টোবরের মধ্যে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করতে হবে, নাহলে আমি সরযু নদীতে জলসমাধি নেব।” উনি বলেন, কেন্দ্র সরকারকে মুসলিম আর খ্রিস্টানদের নাগরিকতাও রদ করতে হবে।

https://platform.twitter.com/widgets.js

বলে দিই, ২০২২-র উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে জগতগুরু আচার্য মহারাজ আবারও সক্রিয় হয়েছেন। আর ওনার বয়ান নিয়ে আবারও রাজনৈতিক চাপানউতোর বাড়তে পারে। উত্তর প্রদেশের নির্বাচনের আগে সমস্ত পার্টির নেতারা নিজের দলের জন্য কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথাল সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব রাজ্যে ফের ক্ষমতায় আসার দাবি করেছেন।

অন্যদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী তথা AAP-র প্রধান এবার উত্তর প্রদেশে নিজেদের অধিপত্য বিস্তার করার কাজে লেগে পড়েছেন। জানা গিয়েছে যে, উত্তর প্রদেশের সিংহভাগ আসনেই আম আদমি পার্টি প্রার্থী দিতে চলেছে।