Press "Enter" to skip to content

মুসলিম ভোটের খাতিরে এবার সরাসরি জঙ্গিদের পাশে দাঁড়াল আসাদউদ্দিন ওয়াইসি

সম্ভলঃ AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি () বিজেপি সরকারকে তুমুল কটাক্ষ করলেন। তিনি একদিকে যেমন করোনার কারণে হওয়া মৃত্যু নিয়ে কেন্দ্রের মোদী সরকারকে আক্রমণ করেন, তেমনই জনসংখ্যা আইন নিয়ে যোগী সরকারকে একহাতে নেন। শুধু তাই নয়, কদিন আগে ইউপি এটিএস দুজন জঙ্গিকে করেছিল, সেটা নিয়েও তিনি প্রশ্ন খাড়া করে জঙ্গিদের পাশে দাঁড়ান। তিনি জঙ্গিদের পাশে দাঁড়িয়ে বলেন, আদালত যদি ওদের মুক্ত করে দেয়, তখন কী জবাব দেবে সরকার?

বৃহস্পতিবার সমাজবাদী পার্টির সাংসদ শফিকুর রহমান বর্কের নির্বাচনী এলাকায় গিয়েছিলেন আসাদউদ্দিন ওয়াইসি। সেখান থেকেই তিনি বিজেপি সরকারকে আক্রমণ করেন। তিনি করোনার কারণে হওয়া মৃত্যু নিয়ে কেন্দ্রকে একহাতে নিয়ে বলেন, করোনায় কয়েক লক্ষ মানুষের মৃত্যু হয়েছে, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ থেকে সেটা নিয়ে একটিও কথা বের হয়নি।

এরপর আসাদউদ্দিন ওয়াইসি উত্তর প্রদেশে যোগী সরকারের জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন নিয়ে প্রশ্ন খাড়া করেন। ওয়াইসি বলেন, সরকার জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করে মানুষকে কমজোর করার চেষ্টা করছে। জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন না আনলে মানুষ আরও মজবুত হবে।

ওয়াইসি বলেন, সরকারের কাছে আর কোনও ইস্যু নেই। আর এই কারণেই সরকার নিজের ব্যর্থতা লোকাতে নতুন-নতুন ফন্দি আঁটছে। এরপর তিনি জঙ্গিদের বিরুদ্ধে ইউপি এটিএস-এর নেওয়া পদক্ষেপ নিয়েও সরকারকে আক্রমণ করেন। তিনি জঙ্গিদের পক্ষ নিয়ে বলেন, আদালত যদি ওদের সবাইকে মুক্ত করে দেয়, তাহলে সরকার কী জবাব দেবে?

উল্লেখ্য, উত্তর প্রদেশের নির্বাচনের আগে পুরো দমে সক্রিয় হয়েছে এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। এমনকি তিনি পুরনো সহযোগী দলের সঙ্গে জোট করার জন্য উঠেপড়ে লেগেছেন। তবে ইতিমধ্যে এই জোট নিয়ে চরম সংশয় দেখা গিয়েছে। ওমপ্রকাশ রাজভর ওয়াইসির দিক থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে বলে জানা যাচ্ছে। ইউপিতে িয় মেরুকরণের মাধ্যমে একজোট করার ওয়াইসির প্রয়াস আপাতত অথৈ জলে।