Press "Enter" to skip to content

মুসলিম হয়ে বাড়িতে প্রদীপ জ্বালিয়েছেন কেন? মোদীর ডাকে সাড়া দিয়ে কট্টরবাদীদের রোষের মুখে জাহির খান

নয়া দিল্লীঃ ের () বিরুদ্ধে যুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র () মোদীর আবেদনে রবিবার পাঁচ এপ্রিল রাত ৯টায় নয় মিনিটের জন্য গোটা দেশের মানুষ ঘরের বাতি নিভিয়ে প্রদীপ, মোম, টর্চ, মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে বুঝিয়ে দেন যে, গোটা দেশ করোনার বিরুদ্ধে যুদ্ধে একসাথে আছে। গতকাল রাতে মানুষের এই উদ্যোগ দেখে মনে হয় অকাল দীপাবলি শুরু হয়েছে।

দেশের নামীদামী মানুষ, ক্রিকেটার, ব্যবসায়ী, শিল্পপতি, আম জনতা এমনকি ঝুপড়িতে থাকা মানুষেরাও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে গতকাল রাতে নিজের ঘরের সামনে প্রদীপ জ্বালান। ভারতীয় ক্রিকেটার্সরাও দেখান যে, এই সঙ্কটের সময়ে তাঁরা গোটা দেশের সাথে একসাথে দাঁড়িয়ে আছে।

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনের পর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার জাহির খানও () বাড়িতে প্রদীপ জ্বালান। আর সেই ছবি উনি নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন। ওই ছবি শেয়ার করার পর কিছু কট্টরপন্থী জাহির খানকে কটাক্ষ করা শুরু করে।

তাঁরা ের প্রদীপ জ্বালানো দেখে ক্ষোভে ফেটে পড়ে, এবং ওনার ওই পোস্টে গিয়ে উল্টোপাল্টা মন্তব্য করা শুরু করে। অনেকেই জাহির খানকে প্রদীপ জ্বালানোর জন্য গালাগালিও করে। অনেকেই বলে, মোদী ভক্ত। এমনকি অনেকেই ওনাকে মুসলিম না বলেও আখ্যা দেয়। তবে অনেকেই ের প্রশংসা করেন, আর এই যুদ্ধে দেশের পাশে দাঁড়ানোর জন্য ওনাকে ধন্যবাদ জানান।