Press "Enter" to skip to content

মোদীই বিশ্বসেরা! ৬৬ শতাংশ ভোট পেয়ে পিছনে ফেললেন বাইডেন-ট্রুডো-মাক্রোঁদের

করোনা আবহে গ্রহণযোগ্যতা কমলেও, প্রাপ্তবয়স্কদের মধ্যে বিশ্ব সেরা নেতা হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra )- এমনটাই জানাল এক সমীক্ষার ফল। করোনার দ্বিতীয় ঢেউয়ে কিছুটা কাবু হয়ে পড়লেও, বর্তমানে প্রতিবেশি থেকে বন্ধু দেশের সাহায্যে এবং দেশ মধ্যস্থ উন্নত স্বাস্থ্য পরিকাঠামোর ফলে কিছুটা হলেও মাথা তুলে দাঁড়াতে পেরেছে ভারত।

তবে একদিকে এই করোনা আবহ, অন্যদিকে ে কর্মহীন মানুষজন- সবমিলিয়ে কিছুটা হলেও প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা কিছুটা কমেছিল বলে জানিয়েছিল এক সমীক্ষার ফল। তবে এবার এক সংস্থা মারফত সমীক্ষা করে দেখা গেছে- বাইডেন, জনসনদের পিছিয়ে ফেলে ফের বিশ্ব সেরা নেতা হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমান সময়ে প্রাপ্তবয়স্ক নেতাদের মধ্যে বিশ্ব সেরার দিক থেকে প্রধানমন্ত্রী মোদী অনেকটাই এগিয়ে রয়েছেন।

আমেরিকার সংস্থা ‘মর্নিংরকনসাল্ট’ সম্প্রতি সময়ে এক সমীক্ষা চালিয়ে জানিয়েছে, চলতি বছর জুন মাস পর্যন্ত গোটা বিশ্বের নিরিখে নরেন্দ্র মোদীর গ্রহণযোগ্যতা সূচক রয়েছে ৬৬ শতাংশ। প্রায় ২,১২৬ জন ভারতীয়র উপর সমীক্ষা চালিয়েছিল এই সংস্থা। যেখানে মোদীকেই প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান ৬৬ শতাংশ প্রাপ্তবয়স্ক।

এই তালিকায় বাকিরা রয়েছেন-
৬৫ শতাংশ সূচক নিয়ে প্রধানমন্ত্রী মোদীর ঠিক নিচেই রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। এরপর ৬৩ শতাংশ সূচক পেয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডর। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী পেয়ছেন ৫৪ শতাংশ এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল রয়েছেন ৫৩ শতাংশ সুচকে। তবে এই তালিকায় বেশকিছুটা নিচের দিকে অর্থাৎ ষষ্ঠ স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং অষ্টম স্থানে রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।