Press "Enter" to skip to content

মোদীকে হারাতে ফের বৈঠক পাওয়ার-প্রশান্তর, প্রধানমন্ত্রী কে হবেন সেটা নিয়ে শীঘ্রই হবে চর্চা

নয়া দেশে করোনার দ্বিতীয় ঢেউ কিছুটা কমজোর হতেই রাজনৈতিক সমীকরণ মজবুত হওয়ার সঙ্কেত মিলছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রধান শরদ পাওয়ার (Sharad Pawar) ভোট কুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সঙ্গে দিল্লীতে বৈঠক করেছেন। বলে দিই, এটা দুজনের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বৈঠক।

এর আগে প্রশান্ত কিশোর গত শুক্রবার ১১ জুন এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। পিকে আর শরদ পাওয়ারের এই সাক্ষাতের পর রাজনৈতিক জল্পনা বেড়ে গিয়েছে। এই সাক্ষাৎকে ২০২৪-এর লোকসভা নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে।

এর আগের বৈঠকে প্রশান্ত কিশোর পরামর্শ দিয়ে বলেছিলেন যে, সমস্ত আঞ্চলিক দলগুলো যদি এক হয়ে ২০২৪-এর লোকসভা নির্বাচন লড়ে, তাহলে ৩০০-এ বেশি আসন পাবে বিরোধীরা। সেই আশায় দেশের সমস্ত বিজেপি বিরোধী দলগুলো জোট বাঁধার জন্য প্রস্তুতি নিচ্ছে। তবে এই জোটের প্রধানমন্ত্রী কে হবে, সেটা নিয়ে এখনও আলোচনা হয়নি। ের মমতা বন্দ্যোপাধ্যায় না, শরদ পাওয়ার নিজেই এই মোর্চার প্রধান হবেন সেটা নিয়েই এখন জল্পনা।

পাওয়ার আর পিকের মধ্যে হওয়া বৈঠকে মোদী ের নীতির বিরুদ্ধে তৈরি রাষ্ট্রমঞ্চের বৈঠকের আগে হল। বলে দিই, মঙ্গলবার চারটে নাগাদ দিল্লীতে এনসিপির প্রধান শরদ পাওয়ারের আবাসে মোদী সরকারের নীতির বিরুদ্ধে রাষ্ট্রমঞ্চের এই বৈঠক হতে চলেছে। এই বৈঠকে শরদ পাওয়ার প্রথমবার অংশ নেবেন। ২০১৮ সালে যশবন্ত সিনহা এই মঞ্চের গঠন করেছিলেন। যশবন্ত সিনহা বর্তমানে তৃণমূলের বড় দায়িত্বে রয়েছেন। শোনা যাচ্ছে যে, এই বৈঠকে যশবন্ত সিনহা ছাড়াও আরও কয়েকজন বড় মাপের নেতা অংশ নিতে পারেন।