Press "Enter" to skip to content

মোদীর নেতৃত্বে ভারত গোটা বিশ্বে পেয়েছে যোগ্য সন্মান! সুপ্রিম কোর্টের বিচারপতির মুখে প্রশংসা প্রধানমন্ত্রীর

সুপ্রিম কোর্টের (Supreme ) বিচারক অরুণ মিশ্রা (Arun Mishra) শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর () ভূয়সী প্রশংসা করেন আর ওনাকে আন্তর্জাতিক স্তরে দূরদৃষ্টি এবং বহুমুখী প্রতিভাবান নেতা বলে সম্বোধন করেন। অপ্রচলিত হওয়া ১৫০০ আইনকে সমাপ্ত করার জন্য নরেন্দ্র মোদী আর কেন্দ্রীয় আইন মন্ত্রী রবি শঙ্কর প্রসাদের প্রশংসা করে বিচারক অরুণ মিশ্রা বলেন, মোদীর নেতৃত্বে ভারত আন্তর্জাতিক স্তরে দায়িত্ববান আর সবথেকে অনুকূল সদস্য রুপে উঠে এসেছে।

সুপ্রিম কোর্টে আন্তর্জাতিক বিচার সন্মেলন ২০২০ এর উদ্বোধনী সমারোহে বিচারপতি বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে বিচার ব্যবস্থা একধরণের চ্যালেঞ্জের সামনে পড়েছে। আর পরিবর্তিত বিশ্বে বিচারকের ভূমিকা এখন সবথেকে গুরুত্বপূর্ণ। সুপ্রিম কোর্টে বরিষ্ঠতায় তৃতীয় স্থানে থাকা বিচারক অরুণ মিশ্রা সন্মেলনের শুরুতেই প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানান।

বিচারক মিশ্রা বলেন, ‘আমাদের সবথেকে বড় ্তা হল গরিমাপূর্ণ মানব অস্তিত্ব। আমরা আন্তর্জাতিক স্তরের মনভাবনা পালন করে আমাদের এখানে কাজ করা বহুমুখী প্রতিভার অধিকারী নরেন্দ্র মোদীর প্রেরণার ভাষণের জন্য ওনাকে ধন্যবাদ জানাই। ওনার বক্তব্য সন্মেলনে আলোচনা-সমালোচনার প্রারম্ভের সাথে সাথে সন্মেলনের এজেন্ডা নির্ণয় করার জন্য ভূমিকা পালন করবে।”

উনি বলেন, ভারত বিশ্বের সবথেকে বড় গণতান্ত্রিক দেশ আর সবাই অবাক এটা দেখেই যে এত বড় গণতান্ত্রিক দেশ কিভাবে একের পর এক সাফল্যের সিঁড়ি অর্জন করছে।