Press "Enter" to skip to content

মোদী আমলেই ভারত পরিণত হবে এক বিশাল আর্থিক মহাশক্তিতে।

কেন্দ্রে আসার পর থেকে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবরকম প্রচেষ্টায় নেমে পড়েছে। ভারত বর্তমানে যেভাবে নিজের ইকোনমিকে বাড়িয়ে নিয়ে চলেছে তা সত্যিকরে সমস্ত বিশ্ববাসীকে অবাক করেছে। এটা খুবই গর্বের বিষয় যে ভারত বর্তমানের গ্রস ডোমেস্টিক প্রোডাক্ট অর্থাৎ জিডিপি তে পঞ্চম স্থানে রয়েছে।

আপনারা জানলে অবাক হবেন ২০১৪ সালে ভারত GDP এর দিকদিয়ে ৯ বা ১০ এর মধ্যে অবস্থান করতো। ২০১৪ থেকে ২০১৮ এই ৪ বছরের মধ্যে ভারত ৫ স্তর উপরে উঠেএসেছে।

আপনাদের আরও জানিয়ে , এত দ্রুত গতিতে চিন বা আমেরিকা কেউই কখনো তাদের GDP বৃদ্ধি করতে পারেনি। নমিনাল জিডিপির দিক থেকে আমেরিকার,চিন, ও জার্মানির পরেই ভারতের স্থান রয়েছে। ২০১৭ সালে ভারত ব্রিটেনকে পেছনে ফেলেদিয়েছিল। বিশেষজ্ঞদের দাবি মোদী সরকার ভারতবর্ষে টিকে থাকলে ২০২০ এর মধ্যে ভারত জার্মানিকে পেছনে ফেলে দেব। আর যদি এইভাবে মোদীযুগ চলতে থাকে তাহলে ২০২৩ এর মধ্যে ভারত জাপানের থেকে এগিয়ে যাবে বলে মনে করা হচ্ছে। ২০১৪ সালে ভারত জিডিপি নমিনাল এর দিক থেকে কানাডার থেকেও পেছনে ছিল কিন্তু মোদী সরকার আসার ৪ বছরের মধ্যেই ভারত বিশ্বের শক্তিশালী দেশগুলির সাথে সমতা বজায় রেখে টক্কর দিতে শুরু করেছে । আপনাদের জানিয়ে রাখি, মোদী সরকারের এই কাজের প্রশংসায় মুখরিত হয়েছে ওয়ার্ল্ডব্যাঙ্কও।
ওয়ার্ল্ডব্যাংকের দাবি ভারত যদি এইভাবে ইকোনমি গ্রোথ করতে থাকে তাহলে খুব তাড়াতাড়ি ভারত আর্থিক মহাশক্তিতে পরিণত হবে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.