Press "Enter" to skip to content

মোদী থাকলে এজন্মে আর ভারত-পাক ক্রিকেট সিরিজ হবে না! আক্ষেপ শাহিদ আফ্রিদির


নয়া দিল্লীঃ পাকিস্তানি () ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে () খেলার সুযোগ পায় না। আর এই কারণে পাক ক্রিকেটারদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে। আর সেই ক্রমেই পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির () ক্ষোভ প্রকাশ্যে এসেছে। উনি বলেছেন যে, যতদিন ভারতে নরেন্দ্র মোদীর () সরকার ক্ষমতায় আছে, ততদিন ভারত আর পাকিস্তানের মধ্যে কোনও ক্রিকেট সিরিজ হওয়ার সম্ভাবনা নেই। এছাড়াও তিনি বলেন, পাকিস্তানি ক্রিকেটাররা মিস করছে। আফ্রিদি অনুযায়ী, পাকিস্তানের যুব ক্রিকেটাররা এই লীগে খেললে, অনেক উপকৃত হবে।

আরব ের সাথে কথা বলার সময় আফ্রিদি বলেন, ‘পাকিস্তান সরকার আগাগোড়াই ভারতের সাথে ক্রিকেট খেলার জন্য প্রস্তুত। কিন্তু ভারতের বর্তমান শাসক দল থাকাকালীন দুই দেশে মধ্যে ক্রিকেটের কোন সম্ভাবনা নেই। যতদিন মোদী ক্ষমতায় থাকবে, ততদিন ভারত আর পাকিস্তানের মধ্যে কোনও সিরিজ খেলা হবে না।” আরও বলেন, বিশ্বের সবথেকে দামি ক্রিকেট লীগ IPL এ পাকিস্তানি ক্রিকেটাররা খেলার সুযোগ না পাওয়ায় তাঁদের অনেক ক্ষতি হচ্ছে।

ভারত আর পাকিস্তানের মধ্যে বিগত ১৩ বছর ধরে কোনও টেস্ট সিরিজ হয়নি। শেষবার দুই টিম ২০০৭ সালে সিরিজ খেলেছিল। তিন টেস্ট ম্যাচের সিরিজ ভারত ১-০ তে জিতেছিল। এছাড়াও দুই দেশের মধ্যে বিগত সাত বছর ধরে কোনও এক দিবসিয় সিরিজ হয়নি। ২০১৩ সালে পাকিস্তান ভারত সফরে এসেছিল। পাকিস্তান সেই সিরিজ ২-১ এ জিতে নিয়েছিল।

জানিয়ে দিই, পিসিবির চেয়ারম্যান এহসান আলী কিছুদিন আগেই বলেছিলেন যে, দুই দেশের মধ্যে সিরিজ করানো নিয়ে বিগত কয়েক বছরের BCCI এর সাথে অনেকবার আলোচনা হয়েছে। টি ২০ হোক আর টেস্ট অথবা ওয়ানডে সিরিজ, কোনও সিরিজ খেলার জন্য এখনো সহমতি পোষণ করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।