Press "Enter" to skip to content

“মোদী সরকার নিজের বন্ধুকে এয়ার ইন্ডিয়া বেঁচে দিল”- টাটাকে টার্গেট করে মন্তব্য প্রিয়াঙ্কা গান্ধীর

টাটা (Tata) এমন একটা নাম যা প্রায় প্রত্যেকদিন কোনো না কোনো কারণে খবরের শিরোনামে উঠে আসে। সম্প্রতি টাটা দ্বারা এয়ার ইন্ডিয়া কেনার পর থেকে Tata Group চায়ের দোকান থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার গ্রুপ সমস্থ জায়গায় চর্চার বিষয় হয়ে উঠেছে। সরকার ক্ষমতায় আসার পর থেকে বিরোধীরা এক গুরুতর অভিযোগ তুলে আসছে। অভিযোগ এই যে, আদানি আম্বানিদের হাতে দেশের বড় বড় পরিষেবা তুলে দিচ্ছে।

কেন্দ্র সরকার সাধারণ নাগরিকদের সুবিধা না দেখে আদানি আম্বানি মত বড় বড় কোম্পানির সুযোগ সুবিধা দেখছে বলে অভিযোগ করে আসছে কংগ্রেস সহ বাকি দলগুলি। তবে এতদিন এতদিন অব্দি বিরোধী দলগুলির মুখে শুধুমাত্র আদানি আম্বানি নাম শোনা গেল এবার এই তালিকায় নতুন সংযোজন এসেছে।

গুরুতর অভিযোগ প্রিয়াঙ্কা গান্ধীর

এখন কংগ্রেস অভিযোগ তুলেছে আদানি আম্বানি সাথে সাথে টাটা গ্রুপকেও (Tata) মোদি সরকার দেশের পরিষেবা হস্তান্তর করছে। আসলে রতন টাটার কোম্পানি এয়ার ইন্ডিয়াকে সরকারের কাছ থেকে কিনে নিয়েছে যে কারণে বিরোধী দলগুলি এখন টাটা কে টার্গেট করতে শুরু করেছে। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বলেছেন, নিজের বন্ধুদের ১৮,০০০ কোটি টাকায় এয়ার ইন্ডিয়া বেঁচে দিল। বেনারসের এক সভা থেকে মোদী সরকারের উপর আক্রমণ করে এই মন্তব্য করেন কংগ্রেস নেত্রী।

প্রসঙ্গত জানিয়ে দি ইয়ার ইন্ডিয়া একসময় টাটা গ্রুপের ছিল। পরবর্তীকালে কংগ্রেস সরকার তা টাটা থেকে ছিনিয়ে নেয়। আর এখন পুনরায় রতন টাটার নেতৃত্বে টাটা গ্রুপ ঋনে ডুবে থাকা এয়ার ইন্ডিয়াকে কিনে ইতিহাস গড়েছে।