Press "Enter" to skip to content

মোহম্মদ আলী জিন্নাহ-এর প্রেমীকে বিহারে প্রার্থী করল কংগ্রেস! প্রতিবাদে দল ছাড়ছে নেতারা

পাটনাঃ বিহার বিধানসভা নির্বাচনের () জন্য কংগ্রেস নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। এই বার কংগ্রেস জালে বিধানসভা আসন থেকে মশকুর আহমেদ উসমানীকে টিকিট দিয়েছে। আর এই প্রার্থী নিয়ে বিজেপি থেকে শুরু করে কংগ্রেসের নেতাদের মধ্যে বিক্ষোভের সুর। আরেদকিকে নিতীশ এর দল জেডিইউ বলেছে যে, উসমানীকে টিকিট দেওয়ার জন্য কংগ্রেসকে সাফাই দেওয়া উচিৎ।

উল্লেখ্য, মশকুর আহমেদ উসমানীর বিরুদ্ধে আলীগড় মুসলিম ইউনিভার্সিটির ছাত্র সংঘের সভাপতি থাকার সময় পাকিস্তানের জন্মদাতা মোহম্মদ আলী জিন্নাহ () এর ছবি রুমে লাগানোর অভিযোগ উঠেছিল। জিন্নাহর ছবি লাগানো নিয়ে তখন তুমুল হাঙ্গামাও হয়েছিল। এবার কংগ্রেস সেই উসমানীকেই বিহারের জালে আসন থেকে প্রার্থী করেছে।

উসমানীকে বিধানসভার টিকিট দেওয়ার জন্য কংগ্রেসের মধ্যেই হাঙ্গামা শুরু হয়ে গিয়েছে। জালে বিধানসভা এলাকা থেকে প্রাক্তন কংগ্রেস বিধায়ক ঋষি মিশ্রা উসমানীকে টিকিট দেওয়া নিয়ে নিজের দলের উপরেই ক্ষোভ প্রকাশ করেছেন। ঋষি এবার ওই আসন থেকে প্রার্থী হওয়ার দাবিদার ছিলেন। কিন্তু উসমানীকে প্রার্থী করায় তিনি দলের উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন। ঋষি ফেসবুকে লেখেন, জালে বিধানসভা আসন থেকে জিন্নাহ প্রেমীকে টিকিট দেওয়া হয়েছে। বিহারে জনতা জিজ্ঞাসা করছে, এ কি করলে?

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেন, কংগ্রেস এরকম প্রার্থী কি করে নির্বাচিত করতে পারে, যার বিরুদ্ধে নিজের কার্যকালে পাকিস্তানের জনক জিন্নাহ-এর পোস্টার লাগানোর অভিযোগ উঠেছিল! এবার কি শারজিল ইমামও নির্বাচনী প্রচারের জন্য আসবে? আরেকদিকে, কংগ্রেসের এই সিদ্ধান্তের পর কয়েকজন নেতা ইস্তফা পর্যন্ত দিয়ে দিয়েছেন। কংগ্রেসের নেতা এস. মিশ্রা জানান, আমরা এরকম মানুষকে স্বীকার করতে পারব না।