Press "Enter" to skip to content

যতদিন মোদী ক্ষমতায় আছে, ততদিন কাশ্মীর নিয়ে আমাদের কোন আশা নেইঃ ইমরান খান

পাকিস্তানের (Pakistan) ইমরান খান (Imran Khan) কাশ্মীর (Kashmir) ইস্যু নিয়ে পুরোপুরি হার মেনেছেন। প্রধানমন্ত্রী ইমরান খান একটি সাক্ষাৎকারে বলেন, ভারতে সরকার ( Sarkar) যতদিন ক্ষমতায় আছে, ততদিন কাশ্মীর সমস্যা সমাধান নিয়ে কোন  আশা নেই। ইমরান খান বলেন, মোদী সরকারের কার্যকালে কাশ্মীর সমস্যার সমাধান হবে না। কারণ আর সরকার হিটলারের বিচারধার অনুসরণ করছে।

বেলজিয়ামের একটি টিভি নেটওয়ার্কে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেন, এই সরকারের উপর আমার কোন আশা নেই, তবে ভবিষ্যতে একটি মজবুত ভারতীয় সরকারের নেতৃত্বে কাশ্মীর সমস্যার সমাধান অবশ্যই হবে। ইমরান খান বলেন, ভারতীয় নেতা জওহর লাল নেহরু স্বাধীনতা আন্দোলনের সময় কাশ্মীরিদের আত্ম-সংকল্পের অধিকারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ভারত এখন আর কাশ্মীরিদের এই অধিকার দেয়না, কারণ ভারত সরকার জানে, কাশ্মীরিদের এই অধিকার দিলে তাঁরা পাকিস্তানকে বেছে নেবে কারণ কাশ্মীর মুসলিম প্রধান এলাকা।

উনি বলেন, আমার মনে হয় ভারতে যদি মজবুত আর স্পষ্ট চিন্তাভাবনার সরকার আসে তাহলে এই সমস্যার সমাধান হবে। সব সমস্যারই সমাধান হবে। পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, আপাতত ভারতের প্রধান সমস্যা হল বর্তমান সরকার আর হিটলারের এর বিচারধারাতে প্রেরিত।

উনি বলেন, আরএসএসই বর্তমান ভারত সরকার চালাচ্ছে। তাঁরা হিটালের নাৎসি মনোভাব পালন করে। যেহেতু কাশ্মীরিরা সবাই মুসলিম, তাই তাঁদের কয়েদি বানিয়ে রাখা হচ্ছে। তাঁদের কোন অধিকার দেওয়া হচ্ছে না।