Press "Enter" to skip to content

‘যার স্ত্রী পালিয়ে যায়, মানুষ তাকে মোদী বলে ডাকে” বললেন কংগ্রেস নেতা নানা পাটোলে

[ad_1]

মুম্বইঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে ফের বিতর্কে সৃষ্টি করলেন মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পাটোলে। নাসিকে মিডিয়ার সাথে কথা বলার সময় পাটোলে বলেন, “যাদের স্ত্রী পালিয়ে যায়, মানুষ তাকে মোদী বলে ডাকে।” কংগ্রেস নেতার এই বক্তব্যের বিরুদ্ধে গোটা রাজ্যে আন্দোলনের ঘোষণা করেছে বিজেপি। রাজ্যের বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীরা পাটোলের কুশপুত্তলিকা দাহ করেছে।

জানিয়ে রাখি, এর আগেও নানা পাটোলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেকে খুন করার কথা বলে বিতর্ক তৈরি করেছেন। তাঁর এই বিতর্কিত বক্তব্যের পর অনেক শহরে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। রবিবার, মহারাষ্ট্র কংগ্রেস সভাপতিকে প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার বিষয়ে তাঁকেয সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন। সেই সময় নানা এই মন্তব্য করে ফের বিতর্কের সৃষ্টি করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নানা বলেন, “গুন্ডারা শুধু গুন্ডা দেখবে। আমি প্রধানমন্ত্রীর গোপন কথা জানি। মানুষ বিজেপিকে নিয়ে হাসাহাসি করছে। যাঁর বউ পালিয়ে যায়, মানুষ তাঁকে মোদী বলে ডাকে। বেকারত্ব, দারিদ্র্য, কৃষকদের প্রশ্নের উত্তর দিচ্ছে না বিজেপি। তিনি কি এর জন্য নির্বাচিত হয়েছেন?” নানার কাছে ‘প্রধানমন্ত্রী মোদিকে হত্যা করার জন্য গুন্ডা তৈরি করেছেন’ কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমরা মহাত্মা গান্ধীর অনুসারী। আমরা এমন কিছু ভাবতে পারি না।”

প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার  পর নানা পাটোলেকে পাল্টা আক্রমণ করেন পুনে বিজেপি সভাপতি জগদীশ মল্লিক। তিনি টুইট করে লিখেছেন, “নানা পাটোলে ‘আওয়ারা কুত্তা’। প্রায়ই বলা হয় ঘেউ ঘেউ করা কুকুরকে উপেক্ষা করা উচিত, কিন্তু কুকুর ঘেউ ঘেউ করলে ঘেউ ঘেউ করা ছাড়া উপায় থাকে না। নানা, কর্মীরা তোমাকে সঠিক শিক্ষা দেবে।”

[ad_2]