Press "Enter" to skip to content

যেই উপত্যকায় বিজেপির নাম নেওয়াও অপরাধ ছিল, আজ সেই কাশ্মীরেই ফুটল পদ্ম

শ্রীনগরঃএকটা সময় ছিল যখন কাশ্মীরে সর্বসমক্ষে ির নাম পর্যন্ত নেওয়া হত না। আর আজ সেই কাশ্মীরে একের পর এক পদ্মফুল ফুটল। বিজেপি DDC নির্বাচনে ন্যশানাল কনফারেন্স আর পিডিপির মত আঞ্চলিক দলের দিগগজদের হারিয়ে হারিয়ে দিয়ে উপত্যকায় প্রথমবার জয় হাসিল করল। এজাজ হুসেইন শ্রীনগরের খনমোহ -২ আসনে জয় হাসিল করে আর এজাজ আহমেদ খান বান্দিপোরা জেলার তুলৈল আসনে জয়লাভ করে।

এজাজ হুসেইন জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নীতি আর দলের কর্মীদের কড়া মেহনতের শ্রেয় দেন। তিনি বলেন, ডিডিসি নির্বাচনে বিজেপি একদিকে, আর বাকি সবদল আরেকদিকে ছিল। উনি বলেন, কাশ্মীরের িন্দারা প্রধানমন্ত্রী নীতিতে ভরসা জাহির করেছেন। এই নির্বাচনের ফলাফল এটা স্পষ্ট করে দেয় যে কাশ্মীরে প্রচুর পরিমাণে মানুষ এখন রাষ্ট্রবাদী হচ্ছেন।

হুসেইন বলেন, ‘বিজেপি উপত্যকায় গুপকার জোটের বিরুদ্ধে ভালো লড়াই লড়েছে। গুপকার জোট সবাই একসাথে আসার কারণ হল, তারা আগে থেকেই নির্বাচনের ফলাফল কি হবে সেটা ভেবে আতঙ্কিত ছিল। এদের কড়া বিরোধিতার পরেও বিজেপি উপত্যকায় জয় হাসিল করেছে। এবার ওদের ভাবা উচিৎ। কাশ্মীরের মানুষ এখন উন্নয়ন চাইছে, আর এই ভোট উন্নয়নের জন্যই ছিল।

জানিয়ে রাখি, শ্রীনগরে ডিডিসি নির্বাচনের গণনা শেষ হয়ে গিয়েছে। অন্যদের কথা বললে অর্ধেক আসনে নির্দলীয় প্রার্থী জিতেছে। উপত্যকায় নির্বাচনের পরিসংখ্যান অনুযায়ী, গুপকার জোট ১১৩ টি আসনে এগিয়ে আছে। দ্বিতীয় স্থানে আছে বিজেপি, তারা ৬৬ টি আসনে এগিয়ে আছে। ২৩ টি আসনে আর অন্যান্যরা ৫০ টি আসনে এগিয়ে আছে।