Press "Enter" to skip to content

যে দেশ ভাঙতে আসবে, তাঁকে ছাড়া হবে না, সেটা শারজিল হোক আর টুকড়ে গ্যাংঃ অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী () রিপাবলিক টিভির এডিটর ইন চীফ অর্ণব গোস্বামীকে একটি সাক্ষাৎকার দেন। ওই সাক্ষাৎকারে তিনি আর্থিক অবস্থা থেকে শুরু করে, পরিযায়ী শ্রমিকদের সঙ্কট, পালঘর লিঞ্চিং, চিনের সাথে উত্তেজনা নিয়ে সমস্ত প্রশ্নের উত্তর দেন।

টুকড়ে গ্যাং নিয়ে করা একটি প্রশ্নে অমিত শাহ বলেন, কাউকেই ছাড়া হবে না, সেটা শারজিল ইমাম হোক আর টুকড়ে টুকড়ে গ্যাংই হোক। অমিত শাহ বলেন, মোদী সরকার এটা সুনিশ্চিত করবে যে, দেশের একতা আর অখণ্ডতাকে চ্যালেঞ্জ জানানোর বিরুদ্ধে কড়া অ্যাকশন হোক।

পরিযায়ী শ্রমিক নিয়ে অমিত শাহ বলেন, ‘কেন্দ্র সরকার সমস্ত রাজ্যকে টাকা পাঠিয়েছে। ওই টাকা দিয়ে শিবিরে থাকা পরিযায়ী শ্রমিকদের দেখভালের কথা বলা হয়েছিল। আমরা মানছি যে, কিছু কমিউনিকেশন গ্যাপ আছে, কিন্তু আমাদের এটাও বুঝতে হবে যে, এই শ্রমিকদের বাড়ি পাঠাতে বাস আর ট্রেনকে নিয়মিত রুপে চালানো হচ্ছে। ৪১ লক্ষ পরিযায়ী শ্রমিকদের বাসের মাধ্যমে বাড়ি পাঠানো হয়েছে। ৫৪ লক্ষ শ্রমিককে বাড়ি পাঠানোর জন্য ৩ হাজার ৯৬৮ টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানো হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

চিনের সাথে হওয়া উত্তেজনা নিয়ে অমিত শাহ বলেন, ‘নরেন্দ্র মোদী সরকার দেশের সীমান্ত সুরক্ষা আর দেশের সন্মানে কোন আঁচড় লাগতে দেবে না। কূটনৈতিক স্তরে আর সেনার স্তরে ভারত-চিন ইস্যু নিয়ে কথা চলছে। আমার বিশ্বাস খুব শীঘ্রই পরিস্থিতি ঠিক হয়ে যাবে। আমরা কিছু নিতে চাই না, কিন্তু আমাদের দিকে আঙুল তুললে মোক্ষম জবাব দেওয়া হবে।