Press "Enter" to skip to content

যোগিজি মঠ চালাতে পারবেন, রাজ্য নয়, উনাকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হোক: উদিত রাজ, কংগ্রেস নেতা

উত্তরপ্রদেশকে নিয়ে আরো একবার কংগ্রেস রাজনীতি তীব্র করে দিয়েছে। কংগ্রেস মূলত উত্তরপ্রদেশেরমুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টার্গেট করে নিয়েছে। , প্রিয়াঙ্কা গান্ধী থেকে শুরু করে কংগ্রেসের বাকি নেতারা উত্তরপ্রদেশ জুড়ে দলিতদের বিরুদ্ধে অ’ত্যাচারের অভিযোগ তুলে যোগী সরকারকে লাগাতার আক্রমন করছেন। এই পরিপ্রেক্ষিতে কংগ্রেস নেতা উদিত রাজ বড়ো মন্তব্য করেছেন। কংগ্রেস নেতা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন।

কংগ্রেস নেতা তথা কংগ্রেসের প্রবক্তা উদিত রাজ বলেছেন, উত্তরপ্রদেশ এখন দলিতদের জন্য কসাই খানাতে পরিণত হয়েছে। উদিত রাজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদেশ্য করে বলেছেন, মোদীজি অনুগ্রহ করে যোগী আদিত্যনাথকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেন। যোগী আদিত্যনাথ মঠ চালাতে পারবেন রাজ্য নয়।

উদিত রাজ বলেছেন, যোগী আদিত্যনাথ মঠ, মন্দির চালাতে পারবেন কিন্তু উত্তরপ্ৰদেশের মতো বড়ো রাজ্য চালাতে পারবেন না। উনি বলেছেন, উত্তরপ্রদেশে এখনও দলিত উ’ৎপীড়ন বন্ধ হয়নি। তাই যোগী আদিত্যনাথকে পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন উদিত রাজ।

উদিত রাজ আরো অভিযোগ তুলেছেন যোগী সরকার হাথরসে অ’পরাধীদের সাহায্য বাঁচানোর চেষ্টা করছে। উদিত রাজের অভিযোগ, হাথরসে নির্যাতিতার পরিবারের পাশে সরকার দাঁড়াচ্ছে না উল্টে পরোক্ষভাবে অভিযুক্তদের সাহায্য করছে। প্রসঙ্গত হাথরস নিয়ে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশ সরকারকে ঘিরেছেন। যদিও সরকার পাল্টা রাজ্যে জা’তিবাদকে উস্কে দেওয়ার রাজনীতি করার অভিযোগ বিরোধীদের উপর তুলেছে।