Press "Enter" to skip to content

যোগী আদিত্যনাথের বিরুদ্ধে উত্তরপ্রদেশে প্রচার করবেন মমতা ব্যানার্জী! ঘোষণা অখিলেশ যাদবের

পরের বছরের শুরুর দিকে উত্তরপ্রদেশে বিধানসভা হওয়ার কথা। আর এই পরিপ্রেক্ষিতে রাজনৈতিক দলগুলি নিজের নিজের মিশনে নেমে পড়েছে। সমাজবাদী পার্টির প্রমুখ নেতা ও প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বড়ো মন্তব্য করেছেন। অখিলেশ যাদব বলেছেন, নির্বাচনের আগে তিনি RJD প্রমুখ লালু যাদব এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে সাহায্য চাইবেন।

বুধবার এক সাংবাদিকের সাথে কথোপকথনের সময় অখিলেশ যাদব এই মন্তব্য করেন। অখিলেশ যাদবকে প্রশ্ন করা হয়েছিল যে তার হয়ে মমতা ব্যানার্জী প্রচার করবেন কিনা। উত্তরে অখিলেশ যাদব বলেন, নির্বাচনের আগে আমি মমতা ব্যানার্জী এবং লালু প্রাসাদের কাছে সাহায্য চাইবো। অখিলেশ যাদব বলেন যে নির্বাচনের প্রচারে মমতা ব্যানার্জী বিরুদ্ধে প্রচার করবেন।

বিহার নির্বাচনে অখিলেশ যাদব লালু প্রাসাদের পার্টিকে সমর্থন করেছিলেন। অন্যদিকে পশ্চিমবঙ্গের নির্বাচনে অখিলেশ যাদব তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানিয়েছিলেন। অখিলেশ যাদব উত্তরপ্রদেশ নির্বাচনে ৩৫০ আসন জয় করার দাবি জানিয়েছেন।

উত্তরপ্ৰদেশে অখিলেশ যাদবের হয়ে মমতা ব্যানার্জী এবং লালু প্রসাদ যান কিনা সেটাই দেখার। বিজেপির হয়ে স্টার প্রচারক হিসেবে প্রচার করেছিলেন আদিত্যনাথ। যদিও বহু ক্ষেত্রে মমতা ব্যানার্জী প্রশাসনকে কাজে লাগিয়ে যোগী আদিত্যনাথের প্রচারে বাধা দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল।

প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা নিয়ে পশ্চিমবঙ্গের রাজনৈতিক চাঞ্চল্য ছড়িয়েছে। অনেকে রাজ্যে লাগু করার দাবি জানিয়েছেন। বাংলার বিধানসভা নির্বাচনের ফলাফল বেরিয়ে আসতেই বহু কর্মীকে পলায়ন করতে হয়েছিল। বেশকিছু খুন ও ধর্ষনের খবরও আসে। বিশেষ করে সম্প্রদায়কে টার্গেট করা হয়েছে বলে মমতা ব্যানার্জীর পারটির উপর অভিযোগ উঠেছে। যা নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল মুখর হয়েছেন।