Press "Enter" to skip to content

যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হলে আমি উত্তরপ্রদেশ ছেড়ে চলে যাবো: মুনাওয়ার রানা, উর্দু কবি

বিখ্যাত উর্দু কবি মুনাওয়ার রানা তার বক্তব্যের জন্য প্রায়শই খবরের শিরোনামে থাকেন। মেইনস্ট্রিম মিডিয়ায় বুদ্ধিজীবী হিসেবে পরিচিত মুনাওয়ার রানা আরো একবার খবরের শিরোনামে উঠে এসেছেন। সম্প্রতি তিনি উত্তরপ্রদেশের নির্বাচন প্রসঙ্গে এমন কথা বলেছেন যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। কবি মুনাওয়ার রানা ঘোষণা করেছেন, যদি উত্তরপ্রদেশে আবারও যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হন তাহলে তিনি রাজ্য ছেড়ে দেবেন।

কবি মুনাওয়ার রানা বলেছেন, যদি যোগী আদিত্যনাথ আবার মুখ্যমন্ত্রী হন তাহলে জানবো যে রাজ্য মুসলিমদের থাকার যোগ্য নয়। মুনাওয়ার রানার এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হচ্ছে। যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশে ধ্রুবীকরণের করছেন বলেও অভিযোগ তোলেন মুনাওয়ার রানা।

শুধু এই নয়, মুনাওয়ার রানা যোগী আদিত্যনাথের পাশাপাশি আসাউদ্দিন ওয়েসীকেও আক্রমন করেন। তিনি বলেন, “লোকে ভাবে যে যোগী ও ওয়েসী নিজেদের মধ্যে লড়া করছে কিন্তু সত্যতা অন্যরকম। আসলে তারা জনগনকে নিজেদের মধ্যে লড়াই করাচ্ছেন। এতে মুসলিম আসাউদ্দিন ওয়েসী পাচ্ছেন, হিন্দু ভোট যোগী আদিত্যনাথের পার্টি পাচ্ছে।’

https://platform.twitter.com/widgets.js

মুনাওয়ার রানা বলেন, যদি মুসলিমরা সামান্য একটু বুদ্ধি খাটায় তাহলে ওয়েসীকে ভোট দেবে না। প্রসঙ্গত, মুনাওয়ার রানার উত্তরপ্ৰদেশে ছেড়ে চলে যাওয়ার ঘোষণা নিয়ে অনেকে নানা প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন। সমর্থকরা বলেছেন, যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার অবশ্যই মুখ্যমন্ত্রী হবেন তাই মুনাওয়ার রানাকে ব্যাগ, কম্বল গুটিয়ে রাখা উচিত।