Press "Enter" to skip to content

যোগী ঝড়ে নিজেদের অস্তিত্ব খুঁজে পাবে না দেশের সবথেকে পুরানো দল কংগ্রেস! সমীক্ষায় উঠে এল তথ্য

[ad_1]

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন খুব সন্নিকটে, যা নিয়ে রাজনীতিতে আগ্রহী মানুষজনের উৎসাহ ব্যাপক। আর এই নিয়ে বিভিন্ন নিউজ চ্যানেল ও এজেন্সিগুলি তাদের সমীক্ষা শুরু করে দিয়েছে। কারণ উত্তরপ্রদেশ এর নির্বাচন পুরো ভারতবর্ষ এর মানুষের কাছে এখন পাখির চোখ। সম্প্রতি টাইমস নাও নবভারত এর সমীক্ষা থেকে জানা যাচ্ছে যে বিজেপি আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশ এ যোগী আদিত্যনাথের নেতৃত্ব সহজেই সরকার গঠন করতে চলেছে। সমীক্ষায় অংশগ্রহণকারীরা লোকেরা যোগী সরকার এর আমলের উত্তরপ্রদেশের আইন শৃংখলার যথেষ্ট প্রশংসা করেছে।

শুধু এই নয়, যোগী সরকার যেভাবে কাশি ও মথুরা মন্দির নিয়ে যেভাবে কাজ করেছে তাতে মানুষ এর মন এ অনেকটা খানি জায়গা করে নিয়েছে বিজেপি।
বিভিন্ন রাজনৈতিক বিশ্লেষকদের মতে এই কাজ গুলোই বিজেপি কে রাজনৈতিক পিচে অনেকখানি এগিয়ে রেখেছ অন্য দল গুলোর থেকে। সমীক্ষায় মতে আসন্ন বিধানসভা নির্বাচনে এ বিজেপি নেতৃত্বাধীন জোট 403 বিধানসভা আসন এর মধ্য 230 থেকে 249 টি আসন পেতে পারে। অন্যদিকে এ সমীক্ষার এটা ও বলা হচ্ছে দ্বিতীয় স্থান এ থাকতে পারে সমাজবাদী দল

সমীক্ষার সাথে যুক্ত ব্যাক্তিরা সপা কে 137 থেকে 152 টি সিট দিয়েছে। অন্যদিকে এ মায়াবতী এর বহুজন সমাজবাদী পার্টি গত তিন দশক এর মধ্যে সবথেকে কম সিট এ আটকে থাকবে বলে মনে করা হচ্ছে বিএসপি 9 টা থেকে 14 টি আসন পেতে পারে। জানিয়ে দি, বিএসপি গত নির্বাচনে এ 19 টি সিট পেয়েছিল

দেশ এর সবথেকে পুরানো দল কংগ্রেস এর কোথায় আসি তাহলে মনে করা হচ্ছে তাদের পরিস্থিতি আরো খারাপ এর দিক যাচ্ছে। সমীক্ষা অনুযায়ী কংগ্রেসে তাদের 4-7 টি আসন এর অস্তিত্ত বাঁচাতে হিমশিম খাচ্ছে। গত বিধানসভা নির্বাচন এ কংগ্রেসে কে 7 টি আসন নিয়ে বাড়ি ফিরতে হয়েছিল।

[ad_2]