Press "Enter" to skip to content

যোগী সরকারের মুকুটে আরেকটি পালক, বৃক্ষরোপণ অভিযান জায়গা করে নিলো গিনিস বুকে

লখনউঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকারের মুকুটে আরও একটি পালক যুক্ত হয়ে গেলো। উত্তর প্রদেশের যোগী সরকার (Yogi Sarkar) পরিবেশের জন্য যে কাজ করেছে তা আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। যোগী সরকার দ্বারা চালানো বৃক্ষরোপণ (Plantation) অভিযান গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Records) জায়গা করে নিয়েছে।

File Pic

আপনাদের জানিয়ে দিই, যোগী সরকার ২৮ জুলাই ২৪০ টি প্রজাতির বৃক্ষরোপণ করেছিল। সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ২৪০ টি প্রজাতির বৃক্ষ রোপণ করা হয়েছে। ওই বৃক্ষ গুলো রাজ্যের লখনউ, সীতাপুর, বারাবাঙ্কি, অযোধ্য, মেরঠ, বান্দা আর চিত্রকূটে রোপন করা হয়েছিল। যোগী সরকারের এই ২৪০ টি প্রজাতির বৃক্ষরোপণ এবার গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে।

গত বছরও যোগী সরকার আট ঘণ্টায় ২ কোটি বৃক্ষ রোপণ করে রেকর্ড গড়েছিল। ২০১৯ সালে ঐতিহাসিক আগস্ট বিপ্লবের দিন ৯ই আগস্ট রাজ্যবাসি ২২ কোটির থেকে বেশি বৃক্ষ রোপণ করে রেকর্ড গড়েছিল। ভারত ছাড়ো আন্দোলনের ৭৭ বর্ষপূর্তিতে রাজ্যের জনতার কাছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, রাজ্যে ২২ কোটি মানুষ আছে তাঁরা যদি সবাই একটা করে বৃক্ষরোপন করে তাহলে এই সংখ্যা ২২ কোটি পার করবে। যোগী আদিত্যনাথ মন্ত্রোচ্চারণের সাথে বট বৃক্ষের চারা লাগিয়ে বৃক্ষ রোপণ অভিযানের শুভারম্ভ করেছিলেন।