Press "Enter" to skip to content

যোগ করা ব্যাক্তিদের নাটকবাজ ও ভোগী বলে কটাক্ষ করলেন কংগ্রেস সমর্থক আচার্য্য প্রমোদ কৃষ্ণণ

পুরো বিশ্বজুড়ে আজ দিবস পালন হচ্ছে। তবে এতে যেন কিছুতা বিরক্তি প্ৰকাশ করছেন কংগ্রেসের নেতারা। আসলে যোগ আন্তর্জাতিক দিবসে একের পর এক করছেন ও সমর্থকরা। বিতর্কিত মন্তব্য করার দিক থেকে প্রথম সারিতে নাম লিখিয়েছেন আচার্য্য প্রমোদ কৃষ্ণণ।

প্রমোদ কৃষ্ণণ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, সব ড্রামাবাজরা আজ যোগ করতে গিয়ে ট্রাক স্যুট পরে ফটো তুলবে। তিনি আরো বলেন, সব ভোগীরা আজকে যোগী হয়ে যাবে। অদ্ভুত নাটকবাজি এগুলো। জানিয়ে দি, যোগ এমনি একটা বিষয় যা পুরো বিশ্বকে ভারতের সবথেকে বড়ো দান বলে মনে করা হয়। অবশ্য কংগ্রেসের নেতা নেত্রীরা বা কংগ্রেস সমর্থকরা বরাবরই যোগ এর প্রচার থেকে নিজেদের একটু দূরে সরিয়ে রাখেন।

মূলত যোগের প্রধান উদেশ্য ঈশ্বরের সাথে মানুষের সম্পর্ক স্থাপন করা। তবে সাধারণ যোগ মানসিক ও শারিরীকভাবে সুস্থ থাকতে দুর্দান্ত ভূমিকা পালন করে। আন্তর্জাতিক স্তরে প্রথম নরেন্দ্র মোদী আন্তর্জাতিক যোগ দিবস ঘোষণা করার প্রস্তাব রাখেন। সেই প্রস্তাবকে মান্যতা দিয়ে সংযুক্ত রাষ্ট্র মহাসভা ২১ শে জুন আন্তর্জাতিক যোগ দিবস ঘোষণা করে।

লক্ষণীয়, কংগ্রেসের বড়ো নেতা তথা বিশিষ্ট আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি (Abhishek Singhvi) একটি টুইট করেছেন, যা নিয়ে বিতর্ক ছড়িয়েছে। উল্লেখ্য, সিঙ্ঘভি টুইট করে লিখেছেন, ”” এর উচ্চারণে না তো যোগ শক্তিশালী হবে, আর না আল্লাহর নাম নিলে যোগ কমজোর হবে।”