Press "Enter" to skip to content

রকেট হামলায় মারা যাওয়া সৌম্যার পরিবারের সমস্ত দায়িত্ব গ্রহন করবে ইজরায়েল! করা হবে আর্থিক সাহায্যও



আর প্যালেস্তাইনের মধ্যে সংঘর্ষ জারি রয়েছে। এই ব্যাপক সংঘর্ষে এখনও অবধি ৯০ জনের প্রাণ গেছে বলে পাওয়া যাচ্ছে। এই ৯০ জনের মধ্যে ভারতীয় মহিলা সৌম্যা সন্তোষ রয়েছেন। ইজরায়েলের তরফ থেকে বলা হয়েছে যে তারা সৌম্যা সন্তোষ এর পরিবারের দেখাশোনা করবেন।

ইজরায়েলের ডেপুটি হা কমিশনার রনি ইয়েদিদিয়া ক্লেইন এক সংবাদ সংস্থাকে এই বিষয়ে জানান। তিনি বলেন ক্ষতিপূরণ এর সাথে সাথে সৌম্যা সন্তোষ এর পরিবারের সমস্ত খরচ এবার থেকে ইজরায়েল সরকার বহন করবে। উনি বলেন, ইজরায়েল সৌম্যা সন্তোষের পরিবারের খেয়াল রাখবে যদিও একজন মা ও স্ত্রীর চলে যাওয়াকে কখনো কেউ পূরণ করতে পারে না।

রনি ইয়েদিদিয়া ক্লেইন আরো বলেন, আমরা পরিবারের সাথে সম্পর্কে রয়েছি। যখন ঘটনাটি ঘটে তখন উনি নিজের স্বামীর সাথে ফোনে কথা বলছিলেন। আমি অনুভব করতে পারছি যে একজন স্বামীর জন্য এটা কতটা ভয়াবহ ব্যাপার। উনি যেটা অনুভূতি করেছেন সেটা নিয়ে আমরা শুধুমাত্র সমবেদনা জানাতে পারবো।

পরিবারকে সমস্ত ইজরায়েলের তরফ থেকে সমবেদনা জানানো হয়েছে। ভারতীয় দূতাবাসের সাথে সম্পর্ক রেখে শবদেহ আনার ব্যাবস্থা করা হচ্ছে বলে জানান তিনি। উল্লেখ্য, ৩১ বর্ষীয় সৌম্যা সন্তোষের মৃত্য প্যালেস্তাইনের আতঙ্কি সংগঠন হামাসের রকেট হামলায় হয়েছে। সন্তোষের ভাই সাজি বলেন, ভিডিও কল করার সময় আমরা ভাই অনেক জোরে আওয়াজ পান তারপরই ফান কেটে যায়। তখন আমি কেরলে কাজ করা অন্যান্য ব্যাক্তিদের কথা বলেন এবং ঘটনা সম্পর্কে জানেন।

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, ইজরায়েল আর প্যালেস্তাইনের মধ্যে এই সংঘর্ষ শুরু হওয়ার পর থেকেই এবং বুদ্ধিজীবীরা ইজরায়েলের প্রোডাক্ট বয়কট করার দাবি তুলেছে। যদিও, জঙ্গি সংগঠন হামাসের হানায় ভারতীয় মহিলার মৃত্যু নিয়ে তাঁদের কোনও কিছু বলতে শোনা যায়নি এখনও।