Press "Enter" to skip to content

“রতন টাটাকে পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে দেখতে চাই”- দাবিতে ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কার্যকালীন মেয়াদ শেষ হবে ২০২২ সালের জুলাইয়ের শেষ সপ্তাহে। কিন্তু এর‌ই মাঝে দেশের আগামী রাষ্ট্রপতিকে কে হবেন সেই নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। সেই আলোচনার শীর্ষে রয়েছে রতন টাটার নাম। স্যোশাল মিডিয়ায় গুঞ্জন শুরু হয়েছে দেশের ভাবী রাষ্ট্রপতি হিসেবে রতন টাটাকে নিয়ে। সোশ্যাল মিডিয়ায় চালু হয়েছে ক্যাম্পেনও।

েও ‘#RatanTata4President’ ক্যাম্পেন শুরু হয়েছে। দেশে ও বিদেশে খ্যাতির কারণে, দেশের যোগ্য রাষ্ট্রপতি হিসেবে রতন টাটাকে অনেকেই মনে করেছেন। এই বিষয়ে সহমত প্রকাশ করেছেন তামিল চলচ্চিত্রের সবচেয়ে বড় প্রযোজক নাগা বাবুও। যদিও এখনও এবিষয়ে কোন‌ও মন্তব্য করেননি টাটা গ্রুপের কর্ণধার রতন টাটা।

এক‌ই ব্যক্তি পরপর দুবার একই পদাধিকারী হবেন না, সংবিধানে এমন কোন নিয়ম না থাকলেও বর্তমানে ৫ বছর অন্তর অন্তর নতুন রাষ্ট্রপতি পরিবর্তনের ট্রেন্ড লক্ষ্য করা যায়। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধী দলগুলোও প্রস্তুতি শুরু করেছে।যদিও অতীতে দেশের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্র প্রসাদ, পরপর দুবার রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। কিন্তু এরপর আর কোন রাষ্ট্রপতির ক্ষেত্রে এমন হয়নি।


তবে রামনাথ কোবিন্দ পুনরায় দেশের রাষ্ট্রপতি থাকবেন কিনা, তা অজানা থাকলেও, এখন থেকেই দেশের পরবর্তী রাষ্ট্রপতি খুঁজতে শুরু করেছেন অনেকেই। ইউপিএও রাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণ করেছে। বিরোধী দলগুলোর মধ্যে থেকে শরদ পাওয়ারের নাম উঠে এসেছে।

সেই তালিকায় রয়েছে নাম রয়েছে বেঙ্কাইয়া নাইডুর। কেরলের গভর্নর আরিফ মোহাম্মদ খানের নাম প্রস্তাবিত করেছে এনডিএ। রাষ্ট্রপতির পাশাপাশি উপরাষ্ট্রপতি হিসেবে নীতীশ কুমারের নাম নিয়ে গুঞ্জন উঠেছে।তবে সর্বাপেক্ষা আলোচিত নাম রতন টাটা। যদিও কেন্দ্র এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি। রতন টাটাও এখনও এবিষয়ে কোন মন্তব্য করেননি।