Press "Enter" to skip to content

রাকেশ টিকাইট ভুমাফিয়া, ও আমার তিন বিঘা জমি কবজা করে নিয়েছে! বিস্ফোরক অভিযোগ গরিব মহিলা কৃষকের

নয়া দিল্লীঃ ভারতীয় কিষাণ ইউনিয়নের (Bharatiya Kisan Union) সভাপতি নরেশ টিকাইতের ভাই রাকেশ টিকাইতের (Rakesh Tikait) বিরুদ্ধে এক মহিলা ের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে অভিযোগ জমা করেছেন। বিগত ৬ মাস ধরে দিল্লীর সীমান্তে ‘কিষাণ আন্দোলন” করা রাকেশ টিকাইত সম্প্রতি পাঁচ রাজ্যে হওয়া বিরুদ্ধে প্রচার চালিয়েছিলেন। নির্যাতিতা মহিলা রাকেশ টিকাইত আর তাঁর ছেলে চরণ সিংহ কে ‘ভুমাফিয়া” আখ্যা দিয়ে তাঁদের বিরুদ্ধে জমি দখল করার অভিযোগ তোলেন।

অভিযোগ উঠেছে যে, বাবা ছেলে মিলে মুজফরনগরের এক ের লক্ষাধিক টাকার জমিতে অবৈধ কবজা করে রেখেছে আর সেই জমির ফসলও নষ্ট করে দিয়েছে। নির্যাতিত পরিবার জেলা প্রশাসন আর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন। শাহপুর থাকা এলাকার কিনৌনী গ্রামের সুশীলা দেবী আর ওনার ছেলে বিনীত বালিয়ান জানিয়েছেন, তাঁদের তিন বিঘার বেশী জমি রেলওয়ের অধিগ্রহণে চলে গিয়েছিল।

বিনীত জানান, ‘এরপর রাকেশ টিকাইত আর চরণ সিংহ রবিবার ৩০ মে রাতে তাঁদের জমিতে অবৈধ কবজা করে সমস্ত ফসল বরবাদ করে দেয়। Zee -এর খবর অনুযায়ী, নিগৃহীত পরিবার জানিয়েছে যে, ‘রাকেশ টিকাইত কোনও কৃষক নেতা না, উনি একজন ভুমাফিয়া। উনি ছোট কৃষকদের জমিতে কবজা করে নেন।” মহিলা জানিয়েছেন, জেলা প্রশাসনের কাছে আবেদনের পরেও এখনও রাকেশ টিকাইতের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

https://platform.twitter.com/widgets.js

যদিও এটাই প্রথমবার না যে রাকেশ টিকাইত বিতর্কে জড়ালেন। এর আগে ব্রাহ্মণ সম্প্রদায়কে নিয়ে আপত্তিজনক মন্তব্য করা এবং হিন্দুদের বিরুদ্ধে বিষ ছড়ানোর অভিযোগ করে তাঁর বিরুদ্ধে ফরিদাবাদে অভিযোগ দায়ের হয়েছিল। অভিযোগে বলা হয়েছিল যে, রাকেশ টিকাইত ধার্মিক ভাবনাকে উস্কে দিয়ে সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষকে এই আন্দোলনে যোগ দেওয়ানোর চেষ্টা চালাচ্ছেন।

ঈদের আগে করোনার গাইডলাইন ভেঙে দিল্লী বর্ডারে ইফতার পার্টির আয়োজন করার অভিযোগ উঠেছিল টিকাইতের বিরুদ্ধে। আর এখন খবর আসছে যে, গাজীপুর বর্ডারে এবার রাকেশ টিকাইতের জন্মদিনও পালিত হবে। নরেশ টিকাইত ১১ কেজি রসগোল্লা নিয়ে বর্ডারে যাবেন বলে জানা গিয়েছে।