Press "Enter" to skip to content

রাজনাথ সিং, অমিত শাহকে নিয়ে আচমকাই বৈঠক প্রধানমন্ত্রী মোদীর, জল্পনা তুঙ্গে

নয়া দিল্লীঃবেশ কিছুদিন ধরে কেন্দ্রীয় মন্ত্রীসভায় বড়সড় রদবলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। মোদী ক্যাবিনেটে নতুন মুখদের দেখা যেতে পারে আগামী কয়েকদিনের মধ্যে। থেকেও কয়েকজনকে মন্ত্রী করার জল্পনা। আর এই জল্পনার মাঝেই দিল্লীতে অমিত শাহ, রাজনাথ সিংদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সেরে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ()। এই বৈঠকে অমিত শাহ, রাজনাথ সিং ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, রেলমন্ত্রী । একমাসে এই নিয়ে ছয়বার কেন্দ্রীয় মন্ত্রী এবং দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক সারলেন

২০১৯ এ দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকে এখনও পর্যন্ত একবারও মন্ত্রীসভায় রদবদল আনা হয়নি। অনেকেই এখন কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আশায় বসে রয়েছে। আর সেই পরিস্থিতির দিকে নজর দিতেই একমাসে ৬টি বৈঠক করে ফেলল মোদী সরকার। আগামী কিছুদিনের মধ্যেই মন্ত্রীসভায় রদবদল হতে চলেছে। কিছুদিন আগেই বাংলা থেকে তিন সাংসদকে দিল্লীতে ডাকা হয়েছিল। গুঞ্জন উঠছে যে, তাঁদেরও এবার মন্ত্রীসভায় জায়গা দেওয়া হতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী সভার দুই মন্ত্রী রামবিলাস পাসওয়ান এবং সুরেশ অঙ্গদি প্রয়াত হয়েছেন। এছাড়াও NDA থেকে আকালি দল এবং শিবসেনা অব্যাহতি করায় দুটি জায়গা ফাঁকা হয়েছে। আরেকদিকে, পীযূষ গোয়েল এবং নরেন্দ্র সিং তোমারের মতো প্রবীণ মন্ত্রীরা একসঙ্গে একাধিক মন্ত্রক সামলাচ্ছেন। এবার তাঁদের বোঝা হালকা করে নতুনদের স্বাগত জানানো হবে।

এবার বাংলা থেকে দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, নিশীথ প্রামাণিক এবং সৌমিত্র খাঁদের মন্ত্রী করার গুঞ্জন উঠছে। আরেকদিকে, অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেয়ালকেও এবার কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা দেওয়া হতে পারে। এছাড়াও রাজ্যসভার বিজেপির জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকেও জায়গা দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। আরেকদিকে, পরিবার থেকে বরুণ গান্ধীও কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা করে নিতে পারেন। তবে শেষ পর্যন্ত কাকে মন্ত্রী করা হয়, সেটাই এখন দেখার বিষয়।