Press "Enter" to skip to content

রাজস্থানে দলিত পিতা-পুত্রের উপর চরম অত্যাচার, খাওয়ানো হল প্রসাব! নীরব রাহুল গান্ধী

জয়পুরঃ ের (Rajasthan) বাড়মের জেলা থেকে দলিতদের উপর অত্যাচারের এক অমানবিয় ঘটনা সামনে আসছে। সেখানে একটি থেকে সামগ্রী নেওয়া দলিত পিতা-পুত্রর উপর ১৫ জন মিলে হামলা করে। অভিযোগ উঠেছে যে, হামলাকারীরা দলিত বাবা ও ছেলেকে জোর করে প্রসাবও পান করিয়েছে। এই হামলায় দুজনই গুরুতর আহত হয়েছে। দুজনকে চিকিৎসার জন্য বাড়মের মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে।

পুলিশে করা অভিযোগ অনুযায়ী, রায়চন্দ আর তাঁর ছেলে রমেশ একটি মুদির দোকানে সামগ্রী নিতে গিয়েছিলেন। সেখানে ক্ষেত সিং সমেত ১৫ জন তাঁদের উপর লাঠি, কুড়ুল নিয়ে হামলা করে। এই হামলায় রায়চন্দের মাথায় গুরুতর আঘাত লাগে আর তাঁর দাঁতও ভেঙে যায়। রমেশে পা ভেঙেছে বলে জানা যাচ্ছে।

নিজের অভিযোগে রায়চন্দ জানিয়েছেন, প্রথমে তাঁদের উপর অতর্কিত হামলা করা হয় আর এরপর তাঁদের জাতপাত নিয়ে গালিগালাজ করা হয়। শুধু তাই নয়, একটি বোতলে করে তাঁদের প্রসাব পান করতে বাধ্য করা হয়। পুলিশ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, রাজস্থানে দলিতদের উপর অত্যাচারের মামলা এটাই প্রথম না। এর আগে ভীলবাড়ায় এক দলিত যুবককে হাত-পা বেঁধে বেধড়ক মারধোর করা হয়েছিল। সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপর পুলিশ ১৫ জনকে গ্রেফতার করেছিল। রাজস্থানে বারবার দলিতদের উপর হওয়া অত্যাচার নিয়ে বিরোধী দলগুলি গেহলট সরকারকে কাঠগড়ায় তুলেছে।