Press "Enter" to skip to content

রাজীব গান্ধীর নাম সরতেই সোনা পেল ভারত, কংগ্রেসকে কটাক্ষ লাদাখের বিজেপি সাংসদের

নয়া দিল্লীঃ নীরজ চোপড়ার (Neeraj ) হাত ধরে ১৩ বছরের খরা কাটিয়ে অলিম্পিকসে স্বর্ণ পদক (Gold Medal) পেল ভারত (India)। অন্যদিকে অ্যাথলিটসে ১০০ বছর পর এই খেতাব উঠল ভারতের হাতে। টোকিও অলিম্পিকসে দেশের জন্য সোনা জয় করে ইতিহাস গড়েছে নীরজ চোপড়া।

হিট থেকেই স্বর্ণ পদক জয়ের আশা জাগিয়েছিলেন নীরজ চোপরা। ফাইনালের প্রথম রাউন্ডে প্রথম তিনটি থ্রোয়ের পরেও ৮৭.৫৮ মিটার দূরে বর্শা ছুঁড়ে প্রথম স্থানে ছিলেন তিনিই। শনিবার সকালে অদিতি আশাহত করলেও বজরংয়ের হাত ধরে টোকিওতে ষষ্ঠ পদক ইতিমধ্যেই নিশ্চিত করেছিল ভারত। কিন্তু তখনও পর্যন্ত একটিও স্বর্ণপদক আসেনি।

অবশেষে সেই স্বপ্ন পূরণ করলেন নীরজ চোপরা। দ্বিতীয় রাউন্ডের তিনটি থ্রোয়েও কেউ টপকাতে পারেননি নীরজকে। ফলত অভিনব বিন্দ্রার পর আরও একবার সোনা এল ভারতে। ে এই নিয়ে ভারতের সংগ্রহ মোট সাতটি পদক। তার মধ্যে রয়েছে একটি সোনা, দুটি রূপো এবং চারটি ব্রোঞ্জ। ভারোত্তোলনে রৌপ্য পদক দিয়ে শুরুটা দুর্দান্ত করেছিলেন মীরাবাঈ চানু। আর শনিবার আরও একধাপ এগিয়ে দিলেন নীরজ।

টোকিওতে নীরজের এই কীর্তির প্রশংসা হচ্ছে গোটা দেশ জুড়ে। চারিদিকে উৎসবের মহল। ক্রিকেটে ভারত বিশ্ব খেতাব পেলে যতটা আনন্দ হয়, ততটা আনন্দ না হলেও কম কিছু হয়নি। নীরজের সোনা জয়ের পর চারিদিকে যখন উৎসবের মহল, তখন অন্যদিকে এই সোনা জয় নিয়ে ঘুরপথে কংগ্রেসকে খোঁচা দিলেন।

লাদাখের ি সাংসদ জামিয়াং শেরিং নামগিয়াল একটি টুইট করে লিখেছেন, ‘খেলরত্নের নাম বদলাতেই স্বর্ণ পদক পেল দেশ, মনে হয় আশীর্বাদ ওখানেই আটকে ছিল।” উনি যে কংগ্রেসকে বিঁধেই এই টুইট করেছেন সেটা আর বলার অপেক্ষা রাখে না।

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, হকিতে ব্রোঞ্জ জয়ের পরের দিনই নরেন্দ্র মোদী রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের নাম বদলে ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কার করেছেন। এরপর থেকেই ের নেতারা কেন্দ্র এবং প্রধানমন্ত্রীকে নিশানা করে চলেছেন। আর সেই কারণেই হয়ত বিজেপির সাংসদ এই টুইট করে কংগ্রেসকেও একটু খোঁচা দিয়ে দেন।