Press "Enter" to skip to content

রাম মন্দিরের জন্য এক টাকাও দান করবেন না! জানালেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা

জয়পুরঃ অয্যোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য বিজেপি এবং হিন্দু সংগঠনের কর্মীরা দেশজুড়ে চাঁদা সংগ্রহ অভিযানে নেমেছে। এখনও পর্যন্ত অনেকেই লক্ষ লক্ষ টাকা কোটি টাকারও দান করেছেন। রাজনৈতিক নেতা থেকে শুরু করে বলিউডের শিল্পীরাও রাম মন্দির নির্মাণের জন্য দান করেছেন। যদিও কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা রাম মন্দিরের জন্য চাঁদা দেবেন না বলে জানিয়েছেন। তিনি রাম মন্দিরের জন্য চাঁদা দিতে একটি শর্ত রেখেছেন।

সংবাদসংস্থা ANI যে রবার্ট বঢরা জানান, ‘আমি যদি এর আগে কোনও চার্চ, মসজিদ আর গুরুদ্বারায় চাঁদা দিয়ে থাকতাম, তাহলে মন্দিরের জন্য দিতাম। যখন দেখব দেশে মন্দির, চার্চ, মসজিদ আর গুরুদ্বারার জন্য চাঁদা জড়ো করা হচ্ছে। সেদিন আমিও চাঁদা দেব।” দু’দিন আগে রাজস্থানের জয়পুরে বিখ্যাত মোতি ডুগরি মন্দিরের দর্শনে গিয়ে এই মন্তব্য করেন সোনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢরা।

এখনও রাজনীতিতে নামেন নি রবার্ট। তবে বিগত কিছু সময় ধরে ওনার রাজনীতিতে নামা নিয়ে জল্পনা উঠছে। ওনাকে রাজনীতিতে নামা নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, ‘সব জিনিসের সময় আছে। রাজনীতির জন্যও সঠিক সময়ের দরকার। আমি রাজনীতি থেকে দূরে থেকেও রাজনীতি নিয়ে মাথা ঘামাই। যদি আমি নিজে মনে করি যে, এই লড়াই রাজনৈতিক ভাবে লড়া দরকার। তাহলে আমি অবশ্যই রাজনীতিতে নামব।”

এছাড়াও কৃষক আন্দোলন নিয়ে মুখ খোলেন রবার্ট বঢরা। তিনি বলেন, যদি কৃষকদের সব শর্ত মেনে নেওয়া হয়, তাহলেই আন্দোলন শেষ হবে। তিনি বলেন, সরকারকে কৃষকদের নিয়ে কোনও নীতি বানানোর আগে কৃষকদের থেকে জেনে নেওয়া জরুরী। সরকারের উচিৎ নয় কৃষকদের উপর চাপ সৃষ্টি করা।