Press "Enter" to skip to content

রাম মন্দিরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করল বিতর্কিত ইসলামিক সংগঠন PFI

নয়া দিল্লীঃ শ্রী রাম জন্মভূমি মামলায় িক সংগঠন () সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন দাখিল করেছে। PFI ওই পিটিশনে জানিয়েছে যে, তাঁরা মামলার প্রধান পক্ষকার না হলেও, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে তাঁদের স্বার্থ প্রভাবিত হয়েছে। PFI তাঁদের আবেদনে আদালতে তর্কের দাবি তুলেছে।

আবেদনে বলা হয়েছে যে, সুপ্রিম কোর্ট ৯ নভেম্বর এর দেওয়া নিজেদের সিদ্ধান্তে স্থগিতাদেশ আনুক। আদালত ওই দিন বিতর্কিত জমি ‘রামলালা”র হাতে তুলে দিয়েছিল। রাম জন্মভূমি মামলায় এটি দ্বিতীয় কিউরেটিভ পিটিশন দাখিল করা হয়েছে। এর আগে একটি পিটিশন উত্তর প্রদেশের ‘পিস পার্টি” দাখিল করেছিল।

আরেকদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে ৭ মার্চ যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ওই দিন তিনি নিজের গোটা পরিবারের সাথে ায় যাবেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ঠাকরে প্রথমে রামলালার দর্শন করবেন, এরপর বিকেলে সরযূ নদীর তীরে আরতি করবেন। এর আগে নির্বাচনের আগেও ঠাকরে অযোধ্যা গেছিলেন। এবং লোকসভা নির্বাচনে জয়ের পরেও তিনি অযোধ্যায় রামলালার দর্শনে গেছিলেন।

সেই সময় তিনি বিজেপির সহযোগী দলের নেতা হিসেবে গেছিলেন। এবার তিনি বিজেপির বিরোধী এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে অযোধ্যায় যাবেন। মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে ৭ মার্চ দুপুর ২ টো নাগাদ অযোধ্যা যাবেন। সেখানে তিনি পঞ্চশিল ে থাকবেন। রামলালার দর্শন করার পর তিনি লখনউ থেকে মুম্বাইগামি বিমান ধরবেন।