Press "Enter" to skip to content

রাম মন্দিরের ভূমি পূজন রুখতে চেয়েছিল কংগ্রেস কর্মী! আদালতে খেলো সপাটে চড়

এলাহাবাদঃ অযোধ্যায় () ের () জন্য হওয়া ভূমি পূজনের রাস্তা সাফ। ের ভূমি পূজনের বিরুদ্ধে এলাহাবাদ হাইকোর্টে দাখিল করা আবেদন খারিজ হয়ে গেছে। এই আবেদন কংগ্রেসের কর্মী হিসেবে পরিচিত সাকেত গোখলে দাখিল করেছিলেন। এলাহাবাদ হাইকোর্ট ভূমি পূজনের বিরুদ্ধে দায়ের আবেদনে সাকেত গোখলে চুমি পূজনকে আনলক-২ এর গাইডলাইনকে লঙ্ঘন করা হচ্ছে বলে জানিয়েছিল। PIL এ বলা হয়েছিল যে, ভূমি পূজনে অনেক মানুষ একত্রিত হবে যেটা করোনার জন্য জারি করা আইনের বিরুদ্ধে।

File Pic

লেটার পিটিশনের মাধ্যমে ভূমি পূজনের কার্যক্রম বন্ধ করার দাবি জানানো হয়েছিল। হাইকোর্টে আবেদন দাখিল করে বলা হয়েছিল যে, এই আয়োজনে করোনা ছড়িয়ে পড়বে। আবেদনে এও বলা হয়েছিল যে, উত্তর প্রদেশ সরকার কেন্দ্র সরকারের গাইডলাইন ফলো করছে না।

আবেদনে এও বলা হয়েছিল যে, এই অনুষ্ঠানের ফলে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা আরও বেড়ে যেতে পারে। সাকেত জানিয়েছিল যে, করোনার মধ্যে ভিড় একত্রিত হওয়ার কারণে বকরি ঈদে নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়নি, তাহলে রাম মন্দিরের ভূমি পূজন করার অনুমতি কি করে দেওয়া হল?

সাকেত গোখলে বলে, উত্তর প্রদেশ সরকার স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়মের লঙ্ঘন করছে। আপনাদের জানিয়ে দিই, হাইকোর্টে ভূমি পূজনের বিরুদ্ধে আবেদন দাখিল করা সাকেত গোখলে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর ঘনিষ্ঠ বলেই পরিচিত।