Press "Enter" to skip to content

রাম মন্দির নির্মাণের জন্য এগিয়ে এসেছে গোটা ভারত, এখনও পর্যন্ত জমা হয়েছে প্রায় ২ হাজার কোটি টাকা

নয়া দিল্লীঃ অয্যোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য দান সংগ্রহ করার অভিযান গতকাল শেষ হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে যে, জানুয়ারির প্রথম দিকে শুরু হওয়া এই অভিযানে প্রায় ২ হাজার কোটি টাকা জড়ো হয়েছে। তবে এখনও গণনা চলছে। এছাড়াও মন্দিরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা হওয়ার কাজ এখনও চলছে। আর সেই টাকা জমা হওয়ার কাজ শেষ হলে মোট চাদার পরিমাণ ২ হাজার কোটি টাকার অনেক বেশি হতে পারে বলে জানা যাচ্ছে। রাম মন্দির নির্মাণের জন্য দেশ আর বিদেশ থেকে চাঁদা আসছে।

রাম মন্দির নিধি সমর্পণ অভিযানের শুভারম্ভ মকর সংক্রান্তির দিন ১৫ জানুয়ারি থেকে হয়েছিল। দান সংগ্রহ করার জন্য টিম প্রায় ৫ লক্ষ গ্রামে ঘুরেছে। স্বয়ংসেবকদের দ্বারা প্রাপ্ত দান রাশি শ্রী রাম তীর্থক্ষেত্র ট্রাস্টের SBI/PNB/BOB ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করা হয়েছে।

ইংরেজি সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সময় অয্যোধ্যার ট্রাস্ট কার্যালয়ের ভারপ্রাপ্ত সদস্য প্রকাশ গুপ্তা বলেন, আপাতর ওনার কাছে শুধু আনুমানিক রাশি আছে। যেটা পায় ২ হাজার কোটি টাকার। তিনি আরও বলেন, গণনা আর অডিটের পুরো প্রক্রিয়ায় এক মাসের বেশি সময় লাগতে পারে। অনেক চেক এখনও ব্যাঙ্কে জমা আছে আর শুক্রবার থেকে তিনদিনের জন্য ব্যাঙ্কের ছুটি ছিল। এই কারণে সব চেক ক্লিয়ার হয়নি। আমরা স্বয়ংসেবকদের কাছ থেকে বাকি পড়ে থাকা কুপন গুলো ফেরত নেব, আর সেগুলো গুনতে হবে।

রাম মন্দিরের ভিত্তি পূরণের কাজ আগামী ১৫ দিনের মধ্যে শুরু হবে। এখনও মন্দিরের ভিত্তি স্থাপনের জন্য খনন চলছে। রাম জন্মভূমি চত্বরের অভ্যন্তরে মন্দিরগুলি ভেঙে ফেলার পরে বিশাল জেসিবি মেশিন জমি সমতল করছে।