Press "Enter" to skip to content

রাম মন্দির নিয়ে পোস্ট করলেন প্রিয়াঙ্কা, সূর্যেওয়ালা বলল … রাজনীতিতে ধর্ম আনা ঠিক না

নয়া দিল্লীঃ পাঁচই আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পুজো করবেন। এরপরেই মন্দির নির্মাণ কাজ শুরু হয়ে যাবে। আর এবার এই রাম মন্দির নির্মাণ নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে। দলের রাষ্ট্রীয় মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা বলেছেন, রাজনীতিতে ধর্ম টেনে আনা ভালো না। ধর্মের রাজনীতি চাই না। আরেকদিকে, মঙ্গলবার মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ নিজের প্রোফাইল ছবি বদলে দেন। নতুন ছবিতে তিনি গেরুয়া বস্ত্র পরে আছেন। এছাড়াও ের () মহাসচিব () বলেন, এই ভূমি পুজো রাষ্ট্রীয় একতা, বন্ধুত্ব আর সাংস্কৃতিক সমাগমের অবসর হওয়া উচিৎ।

https://platform.twitter.com/widgets.js

কংগ্রেসের বরিষ্ঠ নেতা বলেন, ‘আমি রাম মন্দির কার্যক্রমের ২৪ ঘণ্টা আগে কোন রাজনৈতিক মন্তব্য করব না। কিন্তু এটা বলতে চাইব যে, রাজনীতিতে ধর্ম টেনে আনা উচিৎ হবে না। ধর্মের রাজনীতি চাই না, এটাই রামের মর্যাদা।”  কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী বঢরা মঙ্গলবার বলেন, ভগবান রাম সবার মধ্যে আছে আর উনি সবার। আর পাঁচই আগস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণ হতে চলেছে। এই ভূমি পুজো রাষ্ট্রীয় একটা, বন্ধুত্ব আর সাংস্কৃতিক সমাগমের কাজ হওয়া উচিৎ।

https://platform.twitter.com/widgets.js

গান্ধী এক বিবৃতিতে বলেছিলেন যে বিশ্ব ও ভারতীয় উপমহাদেশের সংস্কৃতিতে রামায়ণের গভীর এবং অলঙ্ঘনীয় চিহ্ন রয়েছে। ভগবান রাম, মাতা সীতা আর রামায়ণের কাহিনী হাজার হাজার বছর ধরে আমাদের সাংস্কৃতিক ও ধর্মীয় স্মৃতিতে দীঘির মতো জ্বলজ্বল করছে।

ভূমি পুজোর আগে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ নিজের ট্যুইটার অ্যাকাউন্টের প্রোফাইল ছবি বদলেছেন। নতুন ছবিতে উনি গেরুয়া বস্ত্র পরে বসে আছেন দেখা যাচ্ছে। কংগ্রেস নেতা মঙ্গলবার নিজের ছবি বদলান আর লেখেন, ‘শ্রীরামের হনুমান করো কল্যাণ।” এছাড়াও উনি মঙ্গলবার ভোপালে নিজের আবাসে হানুমান চালিশা পাঠ করেন।