Press "Enter" to skip to content

রাহুল অযোগ্য, প্রিয়াঙ্কা নিজেকে ইন্দিরার নাতনি বলে, মোদীর বিরুদ্ধে কি করে লড়বে এরা! রামচন্দ্র গুহ

[ad_1]

নয়া দিল্লীঃ ইতিহাসবিদ রামচন্দ্র গুহ (Ramachandra Guha) আজকাল কংগ্রেসের (Congress) প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে মাঝে মধ্যে কড়া বয়ান দিচ্ছেন। কয়েকমাস আগে উনি কেরলের লিটারেচার ফেস্টিভ্যালে বলেছিলেন, কঠোর পরিশ্রমী নরেন্দ্র মোদীর (narendra modi) সামনে রাহুল গান্ধীর রাজনীতির কোন ভবিষ্যৎ নেই। শুধু তাই নয়, উনি এও বলেছিলেন যে, রাহুল গান্ধীকে সংসদে পাঠিয়ে বিনাশকারী কাজ করেছে কংগ্রেস।

https://platform.twitter.com/widgets.js

এরপর তিনি দ্য ওয়ারে একটি সাক্ষাৎকারে রাজস্থানে চলা রাজনৈতিক সঙ্কট আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজ করার ধরণ নিয়ে রাহুল গান্ধীকে আক্রমণ করেন। এছাড়াও তিনি বামপন্থীদের উপর ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করার গুরুতর অভিযোগও করেন।

ওই সাক্ষাৎকারে তিনি বলেন, ‘২০১৯ এ মানুষ নরেন্দ্র মোদীকে ভোট দিয়েছেন কারণ তাঁরা ভয় পেট যে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হয়ে যাবে। দেশের জনগণ জানেন রাহুল গান্ধী অযোগ্য, ওনার ক্ষমতায় নেই যে উনি দেশ চালাবেন। যখন কংগ্রেসের সরকার ছিল ১০ বছর তখনই তিনি মন্ত্রী হননি। রাহুল গান্ধী শুধু ট্যুইটারেই অ্যাকটিভ।”

রামচন্দ্র গুহ বলেন, যখন UPA সরকার ছিল তখন ইলেকশন কমিশনার কে হবেন সেটা মনমোহন সিং আর সোনিয়া গান্ধী নির্বাচন করতেন। কারণ তাঁরা চাইতেন নির্বাচন কমিশনের সিদ্ধান্ত যেন তাঁদের পক্ষেই থাকে। নরেন্দ্র মোদী ইন্দিরা গান্ধীর থেকেও বেশি এগিয়ে গেছে। ইন্দিরা গান্ধী যেটা শুরু করেছিলেন, নরেন্দ্র মোদী সেটাকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন।” গুহ প্রিয়াঙ্কা গান্ধীকে কটাক্ষ করে বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন উনি ইন্দিরা গান্ধীর নাতনি, এই কথার এই একবিংশ শতাব্দীকে কি মানে হয়? ওনার এই কথার জন্যই তো মানুষ ওনাকে নামদার বলে আখ্যা দেবে।”

[ad_2]